বর্ণিল আয়োজনে রাজশাহী কলেজে বসন্ত উৎসব উদযাপিত
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৪৮
বর্ণিল আয়োজনে রাজশাহী কলেজে বসন্ত উৎসব উদযাপিত
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্ত। আজ ১৪ ফেব্রুয়ারি ( বুধবার) পহেলা ফাল্গুন, ঋতুরাজ বসন্তের প্রথম দিন। সকল বিভেদ ভুলে, নতুন কিছুর প্রত্যয়ে সামনে এগিয়ে যাওয়ার বার্তা নিয়ে উপস্থিত বসন্ত।


প্রতি বছরের ন্যায় এ বছরও বসন্তের আগমনী দিনটিকে স্মরণীয় করে রাখতে বসন্তবরণ উৎসবের আয়োজন করে রাজশাহী কলেজ।


সকাল ৯ টার দিকে অধ্যক্ষর নেতৃত্বে কলেজের সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থী বর্ণিল সাজে সজ্জিত হয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। এরপর সকাল ১০ টার দিকে শহীদ এএইচএম কামারুজ্জামন ভবন চত্বরে অনুষ্ঠিত হয় বসন্ত কথন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।


অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোসা. ইয়াসমীন আকতার সারমিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থীবৃন্দ ও বিপুল সংখ্যক দর্শনার্থী।


অধ্যক্ষ তাঁর বক্তব্যে বলেন, বাংলা বর্ষের শেষ ঋতু বসন্তের প্রথম দিনটি বাঙালি পালন করে ‘বসন্ত উৎসব’ হিসেবে। বসন্তবরণ উৎসব আমাদের নিজস্ব সংস্কৃতির অংশ। আবহমান কাল থেকে এ দেশের মানুষ লোকজ সংস্কৃতিকে লালন করে আসছে। বাঙালির নিজস্ব সর্বজনীন এ উৎসব এখন গোটা বাঙালির প্রাণের উৎসবে পরিণত হয়েছে।


তিনি বাঙালি সংস্কৃতি লালন করে দেশ ও জাতির সমৃদ্ধি সাধনে একসাথে কাজ করার জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান। শেষে কলেজের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘বসন্তবরণ’ অনুষ্ঠানের সমাপ্তি হয়।


বিবার্তা/মোস্তাফিজুর/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com