বিনা মূল্যের পাঠ্যবই ৫ লাখ টাকায় বিক্রি করে দিলেন অধ্যক্ষ
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৬
বিনা মূল্যের পাঠ্যবই ৫ লাখ টাকায় বিক্রি করে দিলেন অধ্যক্ষ
পটুয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুরে সরকারি বিনামূল্যের বই কেজি দরে বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে মাদরাসা অধ্যক্ষের বিরুদ্ধে। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ বইগুলো জব্দ করেছেন। এসময় ট্রাকে থাকা প্রায় ৪ টন বই জব্দ করা হয়। যার বাজার মূল্য আনুমানিক ৫ লাখ টাকা।


গতকাল রবিবার (১১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার মহিপুর থানার মোয়াজ্জেমপুর গ্রামে এ ঘটনা ঘটে।


স্থানীয় সূত্রে জানা যায়, মোয়াজ্জেমপুর ছালেহিয়া আলিম মাদরাসার প্রিন্সিপাল আবু বক্কর সিদ্দিক রাতের আধারে এসব পাঠ্যবই বিক্রি করেন। পরে ট্রাকে করে বইগুলো নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বইগুলো জব্দ করে উপজেলা প্রশাসন। এ সময় বই ক্রেতাও সেখানে উপস্থিত ছিলেন।


জব্দ করা বইগুলোর মধ্যে রয়েছে, মাধ্যমিক স্তরের বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ বিজ্ঞান, বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি, ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা, হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা, ক্যারিয়ার শিক্ষা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, চারুপাঠ, কৃষি শিক্ষা, আনন্দপাঠ, গার্হস্থ্য অর্থনীতিসহ বিভিন্ন বিষয়ের।


বইগুলোর ২০২১ ও ২০২২ শিক্ষাবর্ষের বলে জানা গেছে।


বই ক্রেতা শওকত আলী বলেন, আমি মূলত পুরোনো বইয়ের ব্যবসা করি। আমি সারাদেশ থেকেই বই খাতা পেপারের কাগজসহ বিভিন্ন পুরোনো কাগজপত্র কিনে থাকি। এই বইগুলোও আমি কেজি হিসেবে ক্রয় করেছি। এখন এগুলো পাঠ্যবই কিনা তা আমি জানি না।


এ বিষয় মোয়াজ্জেমপুর ছালেহিয়া আলিম মাদরাসার প্রিন্সিপাল আবুবকর ছিদ্দিকের সঙ্গে মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে ফোনে পাওয়া যায়নি।


এ বিষয় কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, ট্রাকসহ বইগুলো জব্দ করা হয়েছে। আমরা মাদ্রাসা কর্তৃপক্ষকে ডেকেছি। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেয়া হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com