অনুপ্রবেশকারী ২৩ রোহিঙ্গার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৪
অনুপ্রবেশকারী ২৩ রোহিঙ্গার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মিয়ানমারে চলমান সংঘাতের জের ধরে অস্ত্রসহ বাংলাদেশে অনুপ্রবেশকারী মিয়ানমারের ২৩ রোহিঙ্গাকে পুলিশের কাছে সোপর্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় বাদি হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন বিজিবি।


৯ ফেব্রুয়ারি, শুক্রবার দুপুরে কক্সবাজারের উখিয়া থানায় মামলাটি দায়ের করা হয়।


অনুপ্রবেশকারীদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহাফুজুল ইসলাম।


তিনি জানান, এ সংক্রান্ত মামলায় বিভিন্ন ধরনের ১২-১৫ টি অস্ত্রও বিজিবির পক্ষ থেকে পুলিশকে দেওয়া হয়েছে। মামলাটি লিপিবদ্ধ করে পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করেছে।


মামলার বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার-৩৪ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল আব্দুল্লাহ আল আশরোকি বলেন, মিয়ানমারের ২৩ রোহিঙ্গা নাগরিকের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।


তথ্য সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ভোর ও রাতে সীমান্ত দিয়ে কিছু অস্ত্রধারী রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে। স্থানীয়দের সহযোগিতায় তাদের আটক করে বিজিবি। আটককৃত এই রোহিঙ্গা সন্ত্রাসীরা নবী হোসেন গ্রুপের বলে জানা যায়।


উখিয়া থানার ওসি মো. শামীম হোসেন বলেন, ২৩ রোহিঙ্গার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে পুলিশের কাছে হস্তান্তর করেছে বিজিবি। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।


উখিয়ার পালংখালী ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য আলতাজ হোসেন জানান, রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেনের নেতৃত্বে সন্ত্রাসীদের একটি গোষ্ঠী দীর্ঘদিন ধরে সীমান্তের ওপারে মিয়ানমারে অবস্থান করেছে বলে শোনা যেত। রহমতেরবিল সীমান্তের ওপারে তারা আস্তানা করেছিল। সংঘর্ষের পর সেই গোষ্ঠীটি অস্ত্রসহ অনুপ্রবেশ করে ক্যাম্পে এসেছে।


বিবার্তা/ফরহাদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com