শিরোনাম
সড়কে সবজিসহ পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজি, , গ্রেফতার ২২
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:২০
সড়কে সবজিসহ পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজি, , গ্রেফতার ২২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর যাত্রাবাড়ী, শাহআলী ও রূপনগর এলাকায় সড়কে সবজি ও অন্যান্য পণ্যবাহী ট্রাক থেকে চাঁদা তোলার অভিযোগে ২২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।


বুধবার (৭ ফেব্রুয়ারি) তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।


তিনি বলেন, সম্প্রতি নামে-বেনামে চাঁদাবাজদের মাধ্যমে সিন্ডিকেট করে একটি চক্র চাঁদাবাজি করছে। এর কারণে অনিয়ন্ত্রিত ও অযৌক্তিকভাবে নিত্যপণ্যের দাম বেড়েই চলেছে। আমরা আমাদের প্রত্যেকটি ব্যাটালিয়নকে নির্দেশনা দিয়েছিলাম নামে-বেনামে সিন্ডিকেট করে যারা চাঁদাবাজি করে জনদুর্ভোগ সৃষ্টি করছে, নিত্যপণ্যের দাম অযৌক্তিকভাবে বাড়াচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।


এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার শাহআলী ও রূপনগর এলাকায় র‌্যাব-৪ এর দুটি দল অভিযান চালায়। এসময় সড়কে সবজি ও অন্যান্য পণ্যবাহী ট্রাক থেকে চাঁদা নেয়ার সময় হাতেনাতে ১৪ জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১০ এর একটি দল যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ৮ চাঁদাবাজকে গ্রেফতার করে।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায় যে, বেশ কিছুদিন ধরে তারা রাজধানী ও আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের চালক ও হেলপারদের সঙ্গে অশোভন আচরণের মাধ্যমে ক্ষয়ক্ষতি এবং ভয়ভীতি দেখিয়ে জোর করে চাঁদা আদায় করে আসছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা করা হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com