ভোলায় সাইরেন বাজিয়ে নৌ-বাহিনীর সদস্যদের টহল শুরু
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ১৭:৫৬
ভোলায় সাইরেন বাজিয়ে নৌ-বাহিনীর সদস্যদের টহল শুরু
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ভোলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৯ শতাধিক নৌ-বাহিনীর সদস্য মোতায়েন করা করেছে।


৩ জানুয়ারি, বুধবার সকাল থেকে জেলা ও উপজেলার সড়কে সড়কে সাইরেন বাজিয়ে গাড়ি বহর নিয়ে টহল দিতে দেখা যায় নৌ-বাহিনীর সদস্যদের।


স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করার জন্য ভোলার ৭টি উপজেলায় ৭টি কন্টিনজেন্ট নৌ সদস্য মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে তারা চট্টগ্রাম নৌ-অঞ্চল ঘাঁটি থেকে যাত্রা শুরু করে বিকেলে ভোলায় পৌঁছায়।


আগামী ১০ জানুয়ারি পর্যন্ত নির্বাচন কমিশন ও স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করবেন। নৌ-বাহিনীর সদস্যরা নির্বাচনের দিন ও নির্বাচনের আগে পরে ২ দিন আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে তারা মাঠে থাকবেন।


সংবিধানের ১২৬ অনুচ্ছেদ অনুসারে ‘ইন এইড টু দি সিভিল পাওয়ার’ এর আওতায় ক্যাপ্টেন শরীফুল হক এর নেতৃত্বে ভোলায় দায়িত্ব পালন শুরু করবেন তারা।


এ বিষয়ে ভোলা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আরিফুজ্জামান বলেন, সকাল থেকে নৌ-বাহিনীর সদস্যরা জেলা ও উপজেলায় টহল শুরু করেছেন। বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করার জন্য নৌ-বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।


তিনি আরও বলেন, নৌ-বাহিনীর সদস্যরা সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করবেন, নির্বাচনের দিন ভোটারদের নিরাপত্তা দিবেন, টহল দিবেন, তারা ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে কাজ করবেন। এ ছাড়াও কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে সেখানেও তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবেন।


বিবার্তা/শাহীন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com