মোংলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২৩, ১৩:৪৫
মোংলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সারাদেশব্যাপী জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় মোংলায় আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।


১২ ডিসেম্বর, বুধবার সকালে চাঁদপাই ইউনিয়ন পরিষদে জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা. মো. শাহিন।


মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং জাতীয় পুষ্টিসেবা জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের বাস্তবায়নে ভিটামিন ‌‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে।


উদ্বোধনী শেষে আলোচনা সভায় উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা. মো. শাহিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মো. তারিকুল ইসলাম।


এসময় বক্তারা জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন। জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে সবাই নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করতে আহবান জানানো হয় ।


এ উপজেলার মোংলা পোর্ট পৌরসভার ৯টি ওয়ার্ডের ৫৭টি ও ৬টি ইউনিয়নের ১৪৫টি স্বাস্থ্যসেবা কেন্দ্র থেকে (৬ থেকে ১১মাসের ২০২৭জন শিশুকে খাওয়ানো হবে নীল রংয়ের ও ১২ থেকে ৫৯মাসের ১২১২৫ জন শিশুকে খাওয়ানো হবে লাল রংয়ের) মোট ১৪হাজার ১৫২জন শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।


এ- সেবা কার্যক্রমে উপজেলার ছয়টি ইউনিয়নে প্রথম শ্রেণীর ১৮ জন সুপারভাইজার, ৫৪জন স্বাস্থ্য সহকারী, পরিবার কল্যাণ সহকারী ও ২৯০জন স্বেচ্ছাসেবক ১৪৫টি কেন্দ্রে এবং পৌরসভার ৫৭টি কেন্দ্রে তিনজন প্রথম শ্রেণীর সুপারভাইজার, ১০জন ভ্যাকসিনেটর ও ১১৪জন সেচ্ছাসেবীসহ উপজেলার স্বাস্থ্য কর্মীরা অংশ গ্রহণ করেছেন। এ সেবা চলবে সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত।


মোংলা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা. মো. শাহিন বলেন, ভিটামিন এ প্লাস ক্যাপসুল শিশুদের জন্য বিশেষ কার্যকরী ওষুধ। রাত খানা ও অপুষ্টি রোধে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল প্রতিষেধক। আসুন আমরা সবাই মিলে আমাদের প্রজন্মকে সুস্থ্য রাখি, নিজ দায়িত্বে শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর চেষ্টায় কাজ করি। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করি।


বিবার্তা/জাহিদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com