চবিতে ছাত্রীদের ইভটিজিং, ২ আনসার সদস্য চাকরিচ্যুত
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩, ২২:১৮
চবিতে ছাত্রীদের ইভটিজিং, ২ আনসার সদস্য চাকরিচ্যুত
চবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ক্যাম্পাসে কয়েকজন ছাত্রীদেরকে ইভটিজিংয়ের অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স ইনস্টিটিউটে দায়িত্বরত দুই আনসার সদস্যকে সাময়িক চাকরিচ্যুত করা হয়েছে। অভিযুক্ত আনসার সদস্যরা হলেন মো. আশিকুর রহমান (২৮) ও মো আনিসুর রহমান (৩০)।


৫ ডিসেম্বর, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে তাদেরকে চাকরিচ্যুত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ আনসার ও ভিডিপির চট্টগ্রাম জেলা কমান্ড্যান্ট এ এইচ এম সাইফুল্লাহ হাবিব। এ ঘটনায় ইভটিজিংয়ের শিকার ছাত্রীরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।


অভিযোগপত্রে ছাত্রীরা বলেন, আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স ইনস্টিটিউটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্রী। আমাদের কয়েকজন ছাত্রী ফরেস্ট্রিতে কর্মরত নিরাপত্তাকর্মী দ্বারা সম্প্রতি ইভটিজিংয়ের স্বীকার হয়েছে।


তাদের করা কাজগুলো হলো: ১. অপ্রস্তুত অবস্থায় মেয়েদের ছবি তুলা। ২. ইছাকৃত মেয়েদের ওয়াশরুমে বসে থাকা। ৩. ফরেস্ট্রির রাস্তায় মেয়েদের দিকে বাজেভাবে তাকানো, শিস দেওয়া ও গান গাওয়া। ৪. ডিউটি বাদ দিয়ে একাডেমিক ভবনে ঘুরাফেরা করা।


এ বিষয়ে ফরেস্ট্রি ইনস্টিটিউটের কয়েকজন ছাত্রীকে জিজ্ঞেস করা হলে তারা জানান, ওই দুই আনসার সদস্য অনেকদিন ধরে এরকম আচরণ করে যাচ্ছে। গত কয়েকদিন আগে আমাদের নবীন বরণ অনুষ্ঠানে আসা অনেক ছাত্রীর ছবি পাওয়া গেছে তাদের ফোনে। তাদের বিরুদ্ধে অভিযোগ দিব দিব বলে দেয়া হচ্ছিল না। আজ আমরা সবাই মিলে অভিযোগ দিয়েছি।


বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত আনসারের প্লাটুন কমান্ডার মো. হিশাম বলেন, ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে দুই আনসার সদস্যকে জেলা আনসার কমান্ড্যান্টের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের ব্যাপারে তিনি সিদ্ধান্ত নিবেন।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার বলেন, ফরেস্ট্রি ইনস্টিটিউটের কতিপয় ছাত্রী আমাদের কাছে আনসার সদস্য কর্তৃক ইভটিজিংয়ের স্বীকার হওয়ার অভিযোগ করেছে।অভিযোগের ভিত্তিতে আমরা মেয়েদের ছবি আনসার সদস্যদের ফোনে পেয়েছি। পরে তাদের জেলা আনসার কমান্ড্যান্টের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। ইতোমধ্যেই তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


বাংলাদেশ আনসার ও ভিডিপির চট্টগ্রাম জেলা কমান্ড্যান্ট এ এইচ এম সাইফুল্লাহ হাবিব বলেন, বিশ্ববিদ্যালয় একটি গুরুত্বপূর্ণ স্থান। সেখানে দুই আনসার সদস্যের বিরুদ্ধে ইভটিজিংয়ের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের ভিত্তিতে তাদেরকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে আগামীকাল তদন্ত কমিটি গঠন করব। কমিটির প্রতিবেদন অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com