পদের লোভে বাসে আগুন, গ্রেফতার ৩
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২৩, ২০:৩৯
পদের লোভে বাসে আগুন, গ্রেফতার ৩
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপি জামায়াতের চলমান অবরোধ কর্মসূচিতে চট্টগ্রাম মহানগরীর দামপাড়া এলাকায় বাসে অগ্নিসংযোগ, গাড়ি ভাঙচুর এবং চালক ও হেলপারের গায়ে আগুন দিয়ে হত্যা চেষ্টা মামলায় ৩ যুবককে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার (৪ ডিসেম্বর) রাতে নগরীর খুলশী ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।


৫ ডিসেম্বর, মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা (উত্তর ও দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মোসা. সাদিরা খাতুন এক ব্রিফিংয়ে এতথ্য জানান।


গ্রেফতার তিনজন হলেন- মো. হৃদয় (২২), মো. নাজির শরীফ (২১) এবং মো. রায়হান (২৪)।


সংবাদ ব্রিফিং-এ জানানো হয়, গ্রেফতার ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে তারা জানায়, গত ৩ ডিসেম্বর (রবিবার) রাত আনুমানিক পৌনে ১০টার দিকে খুলশী থানা ছাত্রদলের সদস্য সচিব নূর আলম সোহাগের নেতৃত্বে ১০/১২ জন খুলশী থানাধীন দামপাড়াস্থ সোহাগ বাস কাউন্টারের সামনে থেকে মশাল মিছিল শুরু করে। এসময় পুলিশ লাইন্স আবাসিক গেইট সংলগ্ন রিলাক্স বাস কাউন্টারের সামনে যাত্রী নেয়ার জন্য অপেক্ষমাণ ঢাকাগামী (ঢাকা মেট্রো-ব-১২-১৮৬৩) রিলাক্স ট্রান্সপোর্ট লি. এর একটি বাস ভাঙচুরসহ বিস্ফোরক পদার্থ দিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে বাসের চালক তারেক ও সহকারী নাজিম উদ্দিন দগ্ধ হন বলে জানিয়েছে পুলিশ।


উপ-পুলিশ কমিশনার (ডিবি) সাদিরা খাতুন জানান, বিএনপির ডাকা চলমান অবরোধের সমর্থনে রবিবার রাতে দামপাড়ায় ঝটিকা মশাল মিছিল বের করে ছাত্রদল। মিছিলে গ্রেফতার তিনজনসহ ১০-১২ জন ছিল। চট্টগ্রাম নগর ছাত্রদলের আহ্বায়ক শরীফুল ইসলাম তুহিনের নির্দেশে খুলশী থানার আহবায়ক নুর আলম সোহাগ ঝটিকা মশাল মিছিলের আয়োজন করে। হৃদয়কে সোহাগ আশ্বাস দিয়েছিল যে, মশাল মিছিল, ভাঙচুর-নাশকতা করতে পারলে তাকে খুলশী থানা ছাত্রদলের সহ-সভাপতি করা হবে। এজন্য ছাত্রদলের সক্রিয় কর্মী হৃদয় তার কয়েকজন সহযোগী নিয়ে মিছিল বের করেছিল।


গত ৩১ অক্টোবর নগরীর দামপাড়ায় গরীবউল্লাহ শাহ বাস কাউন্টার এবং ১ ডিসেম্বর পাহাড়তলী পুলিশ ফাঁড়ির সামনে বাসে আগুন দেয়ার ঘটনাও হৃদয় ও তার সহযোগীরা ঘটিয়েছিল বলে জানান গোয়েন্দা কর্মকর্তা সাদিরা খাতুন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com