ঘূর্ণিঝড় মিধিলি
সাগরে বিকল হওয়া ফিশিং ট্রলার সহ ৩২ মাঝিমাল্লা উদ্ধার
প্রকাশ : ১৮ নভেম্বর ২০২৩, ১৬:৪৪
সাগরে বিকল হওয়া ফিশিং ট্রলার সহ ৩২ মাঝিমাল্লা উদ্ধার
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঘূর্ণিঝড় মিধিলির কারণে ঝড়ের কবলে পড়ে গভীর সাগরে ইঞ্জিন বিকল হয়ে যাওয়া দুইটি ফিশিং ট্রলারসহ ৩২ জন মাঝিমাল্লা উদ্ধার করেছে কোস্ট গার্ড।


১৮ নভেম্বর, শনিবার দুপুরে কক্সবাজারের নুনিয়াছড়া জেটি ঘাটে উদ্ধার ফিশিং ট্রলার ও মাঝিমাল্লাদের নিয়ে আসা হয়। এরপর দুপুরে কোস্ট গার্ডের মিডিয়া সেলের কর্মকর্তা লে. কমান্ডার খন্দকার মুনিফ তকি এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন।


জেটি ঘাটে কোস্ট গার্ডের পক্ষে এক সংক্ষিপ্ত ব্রিফিংয়ে জানানো হয়, ১৪ নভেম্বর এফবি মায়ের দোয়া নামক একটি ফিশিং ট্রলার কক্সবাজার এর টেকপাড়া এলাকার মাঝির ঘাট হতে মাছ ধরার উদ্দেশ্যে গভীর সমুদ্রে যায়। একপর্যায়ে ঘূর্ণিঝড় মিধিলি এর প্রভাবে সৃষ্ট দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে ইঞ্জিন বিকল হয়ে ট্রলারটি নিয়ন্ত্রণহীনভাবে সমুদ্রে ভাসতে থাকে।


তিনি জানান, কক্সবাজারের জেলা প্রশাসনের মাধ্যমে খবর পেয়ে কোস্ট গার্ডের ক্যাপ্টেন নুর মোহাম্মদ তারিক আজিজের নেতৃত্বে উদ্ধারকারী জাহাজ মনসুর আলী গত শুক্রবার রাতে কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ২১ নটিক্যাল মাইল দুরে গভীর সাগর থেকে ভাসতে থাকা ফিশিং ট্রলার ও এর ১৮ মাঝিমাল্লাকে উদ্ধার করে। এর পূর্বে শুক্রবার দিবাগত রাতে কক্সবাজারের ইনানী সমুদ্র উপকূলে ঝড়ো হাওয়ায় ইঞ্জিন বিকল হয়ে যাওয়া ১৪ মাঝিমাল্লাসহ আরেকটি ফিশিং ট্রলার স্থানীয় জেলেদের সহায়তায় কোস্ট গার্ড উদ্ধার করে। পরবর্তীতে কোস্টগার্ড কর্তৃক ফিশিং বোটের মালিকপক্ষের সাথে যোগাযোগ করে জেলেদের মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়।


বিবার্তা/ফরহাদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com