ঠাকুরগাঁওয়ে স্থানীয়দের সহায়তায় নীলগাই উদ্ধার করল বিজিবি
প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩, ১৯:৩৮
ঠাকুরগাঁওয়ে স্থানীয়দের সহায়তায় নীলগাই উদ্ধার করল বিজিবি
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়ন থেকে স্থানীয়দের সহায়তায় একটি নীলগাই আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।


১৩ নভেম্বর, সোমবার দুপুর আড়াইটার দিকে ওই ইউনিয়নের ফকির ভিটা এলাকায় থেকে বিলুপ্ত প্রজাতির এই প্রাণীটিকে আটক করেন তারা।


আটক নীলগাইটি কান্তিভিটা ক্যাম্পে বিজিবির হেফাজতে রয়েছে বলে নিশ্চিত করেছেন বিজিবি’র ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী৷


বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, দুপুরে ঠাকুরগাঁও বিজিবির ৫০ ব্যাটালিয়নের কান্তিভিটা ক্যাম্পের শালাডাঙ্গা এলাকায় ভারতীয় একটি বন্যপ্রাণী নীলগাই দেখতে পায় এলাকাবাসী। খবর পেয়ে কান্তিভিটা ক্যাম্পের বিজিবির একটি দল ঘটনাস্থলে যায়। পরে জানতে পারেন নীল গাইটি ধনতলা ইউনিয়নের মোরলপাড়া এলাকার দিকে অগ্রসর হয়েছে।


পরবর্তীতে ধনতলা বিওপিকে অবগত করা হলে টহলরত বিজিবির একটি দল স্থানীয়দের সাথে নিয়ে নীলগাইটিকে খোঁজাখুঁজি করেন। ঘণ্টাখানেক খোঁজাখুঁজির পর পাড়িয়া ইউনিয়নের ফকির ভিটা এলাকা থেকে নীলগাইটিকে উদ্ধার করতে সক্ষম হন বিজিবি ও এলাকাবাসী।


এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান চৌধুরী জানান, নীলগাইটি ওই এলাকা থেকে নিয়ে আসার পর বন বিভাগে হস্তান্তর করা হবে। যার প্রক্রিয়া চলছে।


বিবার্তা/মিলন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com