গোপালগঞ্জে গ্রাম পুলিশদের মাঝে পোশাক ও সরঞ্জামাদি বিতরণ
প্রকাশ : ০৭ নভেম্বর ২০২৩, ১৬:৪৭
গোপালগঞ্জে গ্রাম পুলিশদের মাঝে পোশাক ও সরঞ্জামাদি বিতরণ
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জে গ্রাম পুলিশ সদস্যদের মাঝে প্রায় ৮০ লাখ টাকার পোশাক ও সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে।



এই পোশাক ও সরঞ্জামাদি ক্রয় বাবদ বরাদ্দকৃত অর্থ থেকে ৪২ লক্ষ টাকা সাশ্রয় করেছেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। সরকারের বরাদ্দকৃত ১কোটি ২০ লক্ষ টাকার বিপরীতে মাত্র ৭৮ লক্ষ টাকায় এসব পোশাক ও সরঞ্জামাদি ক্রয় করতে সক্ষম হয়েছেন বলে জানিয়েছে জেলা প্রশাসন।


জেলা প্রশাসকের অফিস সূত্রে জানা গেছে ২০২২-২০২৩ অর্থ বছরে গোপালগঞ্জের বিভিন্ন উপজেলার ৬৭০জন গ্রাম পুলিশের জন্য প্যান্ট, শার্ট, বেল্ট, জুতা, রেইন কোট ও সাইড ব্যাগ ক্রয়ের জন্য ১ কোটি ২০ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়। এরই প্রেক্ষিতে উন্মুক্ত দরপত্র আহ্বান করা হয়। এতে ১৬টি প্রতিষ্ঠান দরপত্র দাখিল করেন। এর মধ্যে ৪টি প্রতিষ্ঠান সর্বনিম্ন দরদাতা ও গ্রহণযোগ্য হওয়ায় তাদেরকে সরঞ্জামাদি সরবরাহের অনুমতি দেয়া হয়। এতে মোট ব্যয় হয়েছে প্রায় ৭৮ লাখ টাকা।


৭ নভেম্বর, মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম এসব পোশাক গ্রাম পুলিশ সদস্যদের মাঝে বিতরণ করেন। গোপালগঞ্জের পাঁচ উপজেলার ৬৭টি ইউনিয়নে কর্মরত ৬৭০ জন গ্রাম পুলিশ সদস্য (দফাদার ও মহল্লাদার) এসব নতুন পোশাক হাতে পেয়েছেন।


এ উপলক্ষ্যে গোপালগঞ্জ শিল্পকলার শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।


গোপালগঞ্জ জেলার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ আজাহারুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ জোবায়ের আহমেদ, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মোহসিন উদ্দিন, মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম ইমাম রাজী টুলু।


বিবার্তা/সঞ্জয়/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com