অবরোধের তৃতীয় দিনেও খাগড়াছড়িতে জনজীবন স্বাভাবিক
প্রকাশ : ০২ নভেম্বর ২০২৩, ১৮:৪১
অবরোধের তৃতীয় দিনেও খাগড়াছড়িতে জনজীবন স্বাভাবিক
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অবরোধের তৃতীয় দিনেও খাগড়াছড়িতে জনজীবন ছিল স্বাভাবিক। সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে জেলা শহরে মহড়া দিয়েছে প্রশাসন।


২ নভেম্বর, বৃহস্পতিবার সকাল ১০টার পর খাগড়াছড়ি জেলা শহর পরিদর্শন ও পর্যবেক্ষণে মাঠে ছিল খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান ও পুলিশ সুপার মুক্তা ধর। সাথে ছিল আইন শৃঙ্খলায় নিয়োজিত অন্যানরা।


এ সময় খাগড়াছড়ি জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ বিভিন্ন প্রশাসনের সমন্বয়ে জেলা শহরের ওভার ব্রিজ, শাপলা চত্বর, বাস টার্মিনাল, স্বনির্ভর থেকে শুরু করে প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্ট ঘুরে দেখেন। অবরোধের তৃতীয় দিনেও খাগড়াছড়িতে দূর পাল্লার যাত্রীবাহী বাস চলাচল না করলেও কাঁচামালের ট্রাক, আন্ত:জেলা সড়কে অভ্যন্তরীণ গাড়ি চলাচল স্বাভাবিক ছিল।


তবে তৃতীয় দিনের অবরোধে রাস্তায় পিকেটিং করতে দেখা যায়নি বিএনপি নেতাকর্মীদের। সতর্ক অবস্থানে মাঠে সরব উপস্থিতি ছিল খাগড়াছড়ি জেলা পুলিশ সদস্যদের। ফলে স্বাভাবিক ভাবে যানবাহন চলাচল, জনজীবনে অবরোধের তেমন কোনো প্রভাব পড়েনি।


এদিকে পুলিশের পক্ষ থেকে অবরোধের অন্যান্য দিনের তুলনায় অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ মাঠে অতিরিক্ত সতর্কতা লক্ষ্য করা গেছে। জেলা শহরসহ উপজেলাগুলোতে মোটরসাইকেল, টমটম ও সিএনজিসহ ছোট পরিবহন চলাচল ছিল স্বাভাবিক। বেলা বাড়ার সাথে সাথে বেড়েছে পরিবহন চলাচলের সংখ্যাও। এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ফলে ঢিলেঢালা ভাবে প্রভাবহীন সড়ক অবরোধ বলাচলে বিএনপির।


প্রশাসনের মহড়াকালে খাগড়াছড়ি বাস টার্মিনাল এলাকায় খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, অবরোধের তৃতীয় দিনে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবির সমন্বয়ে যৌথ টহল অব্যাহত রয়েছে। সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি ভালো। খাগড়াছড়ি জেলা ও ৯ উপজেলায় পুলিশের পাশাপাশি ৫ শতাধিক আনসার সদস্যও মোতায়েন রয়েছে।


এ ধারা অব্যাহত থাকবে। এতে জনগণের জীবন যাত্রার মান স্বাভাবিক থাকবে বলে তিনি জানান।


অবরোধের পরিস্থিতি ও সার্বিক বিষয়ে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর জানান, অবরোধ হলেও স্বাভাবিক নিয়মেই সব সচল রয়েছে। আঞ্চলিক সড়কেও যানবাহন চলাচল স্বাভাবিক আছে। এখন পর্যন্ত কোনো ধরনের নাশকতার খবর পাওয়া যায়নি। সবাই মিলে সম্মিলিতভাবে নাশকতা রোধে তৎপর আছে প্রশাসন। কেউ অপতৎপরতা চালানোর চেষ্টা করলে তাদের আইনের আওতায় আনা হবে বলে জানান খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর।


বিবার্তা/মামুন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com