ইয়াবা মামলায় কক্সবাজারের হামিদার ৫ বছরের কারাদণ্ড
প্রকাশ : ০১ নভেম্বর ২০২৩, ১৬:১১
ইয়াবা মামলায় কক্সবাজারের হামিদার ৫ বছরের কারাদণ্ড
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিএমপি কর্ণফুলী থানার ইয়াবার মামলায় হামিদা বেগম (৩৫) নামের এক নারীকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ১ নভেম্বর, বুধবার চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।


রায়ের সময় আদালতে অনুপস্থিত ছিলেন আসামি হামিদা। তার অনুপস্থিতিতেই আদালতে কার্যক্রম চলে। জামিন পাওয়ার পর মামলার কার্যক্রম এড়াতে পালিয়ে যান হামিদা।


হামিদা বেগম কক্সবাজার জেলার কক্সবাজার সদর থানার রুমালিয়ারছড়া এলাকার মৃত জয়নাল আবেদীনের স্ত্রী। রায়ের বিষয়টি নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ।


জানা যায়, ২০১৬ সালের ১৬ জুন কর্ণফুলী থানার মইজ্জারট্যাক এলাকা থেকে হামিদা বেগমকে গ্রেফতার করে থানা পুলিশ। এ সময় তার কাছ থেকে ১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন কর্ণফুলী থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বাদি হয়ে থানায় মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ১৫ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০২০ সালের ৬ ডিসেম্বর হামিদা বেগমের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।


মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী বলেন, ৪ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ইয়াবার মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত হামিদা বেগমকে ৫ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।


হামিদা জামিনে গিয়ে পলাতক। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। মামলা পরিচালনায় পিপিকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।


বিবার্তা/জাহেদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com