রাজবাড়ীতে চলছে গণপরিবহন, কঠোর অবস্থানে প্রশাসন
প্রকাশ : ৩১ অক্টোবর ২০২৩, ১৭:২৪
রাজবাড়ীতে চলছে গণপরিবহন, কঠোর অবস্থানে প্রশাসন
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দেশজুড়ে বিএনপি-জামায়াতের ডাকা ৩ দিনের অবরোধের প্রথম দিন চলছে। তবে রাজবাড়ী থেকে দূরপাল্লার বাস ছেড়ে না গেলেও চলছে গণপরিবহনসহ সব ধরনের যানবাহন।


৩১ অক্টোবর, মঙ্গলবার সকাল থেকে সরেজমিনে দেখা যায়, জেলার পাংশা সরদার বাস স্ট্যান্ড, কালুখালী চাঁদপুর বাস স্ট্যান্ড, বালিয়াকান্দি বাস স্ট্যান্ড, রাজবাড়ী মুরগির ফার্ম ও বড়পুল বাস স্ট্যান্ড এলাকায় গিয়ে দেখা যায় গণপরিবহন ও কর্মমুখী মানুষের সংখ্যা তুলনামূলক অনেক কম। তবে সড়কে সিএনজি, ইজিবাইক, অটোরিকশা ও ভাড়ায় চালিত মোটরসাইকেল চলতে দেখা গেছে।


চাপা আতঙ্ক রয়েছে যাত্রীরা। দীর্ঘ সময় পর পর গণপরিবহন আসতে দেখা গেছে। যাত্রীরা সময় বাঁচাতে সিএনজি, ইজিবাইকে অতিরিক্ত ভাড়া দিয়ে গন্তব্য স্থানে যেতে দেখা গেছে।


দীর্ঘ প্রায় ৪ বছর পর হরতাল অবরোধ হওয়ায় জনজীবনে কিছুটা প্রভাব পড়েছে। এ কারণে পরিস্থিতি স্বাভাবিক থাকলেও রাজপথে মানুষের উপস্থিতি অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম দেখা গেছে।


এদিকে জেলার প্রতিটি বাসস্ট্যান্ডসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশের অবস্থান দেখা গেছে। এসব স্থানে পুলিশ সদস্যরা চেয়ারে বসে খোশগল্পে মেতে আছেন। এছাড়াও জেলায় দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।


রাজবাড়ী পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ বলেন, সারা দেশে অবরোধ পালনের ডাক দেয়ায় রাজবাড়ী জেলা পুলিশ জেলার মানুষের জান ও সম্পদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সর্বোচ্চ সতর্কতার সাথে দায়িত্ব পালন করে চলেছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে ও জেলার বিভিন্ন জায়গায় বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। নিয়মিত টহলের পাশাপাশি অতিরিক্ত টহল পুলিশের ব্যবস্থা রয়েছে। সাদা পোষাকে পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। অবরোধ কর্মসূচি চলাকালীন কোন দুষ্কৃতকারী যদি কোন যানবাহন বা কোন সম্পদ ক্ষতিসাধন করতে চায়, জেলা পুলিশ তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।


বিবার্তা/মিঠুন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com