হরতাল ঘিরে নাশকতার পরিকল্পনা, বিএনপি-জামায়াতের তিন নেতা গ্রেফতার
প্রকাশ : ২৯ অক্টোবর ২০২৩, ১৭:৪৫
হরতাল ঘিরে নাশকতার পরিকল্পনা, বিএনপি-জামায়াতের তিন নেতা গ্রেফতার
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গভীর রাতে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পুলিশি কাজে বাঁধাদানের অভিযোগে জামায়াত-বিএনপির তিন নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (২৮ অক্টোবর) মধ্য রাতে গুরুদাসপুর পৌর শহরের চাঁচকৈড় নাজিম উদ্দিন স্কুল এন্ড কলেজের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন, নাটোর জেলা বিএনপির সদস্য মুক্তার হোসেন (৫৩)। তিনি উপজেলার নাজিরপুর ইউনিয়নের দুধগাড়ি গ্রামের বাসিন্দা। অপর দুইজন ধারাবারিষা ইউনিয়ন জামায়াতে ইসলামের আমির আব্দুল গণি এবং ধারাবারিষা ইউনিয়ন বিএনপির সভাপতি মনিরুজ্জামান হেনা (৫২)। তারা ধারাবারিষা ইউনিয়নের ধারাবারিষা দক্ষিণপাড়ার বাসিন্দা।


বিএনপির দুই নেতা মনিরুজ্জামান হেনা ও মুক্তার হোসেন মূলত লোকজন নিয়ে সঙ্গবদ্ধ হয়ে পৌর শহরের চাঁচকৈড় নাজিম উদ্দিন স্কুল এন্ড কলেজের সামনে পুলিশি কাজে বাধা দেন। ভিতি ছড়াতে একপর্যায়ে একটি ককটেল বিস্ফোরণ ঘটান।


গুরুদাসপুর থানার উপপরিদর্শক এমরান জানান, গ্রেফতারকৃত বিএনপি-জামায়াত নেতাদের বিরুদ্ধে থানায় নাশকতার মামলা দায়ের করা হয়েছে।
রবিবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের নাটোর জেলা কারাগারে পাঠানো হয়েছে।


এদিকে বিএনপির ডাকা সকাল সন্ধ্যা হরতাল সফল করতে গুরুদাসপুর উপজেলা বিএনপির নেতা-কর্মীদের মাঠে দেখা যায়নি। গুরুদাসপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল আজিজ জানান, তিনি শনিবার দলীয় সমাবেশে যোগ দিয়েছিলেন। এখনো এলাকায় ফিরেননি।


এদিকে উপজেলা আওয়ামী লীগ বেলা ১১টার দিকে পৌর শহরের চাঁচকৈড় বাজারে নেতা-কর্মীদের নিয়ে শান্তি সমাবেশ করে। একই সময় বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে বাদ্য বাজিয়ে মিছিল এবং নয়াবাজার এলাকায় সমাবেশ করে। তবে মহাসড়কে দুপুর পর্যন্ত দূরপাল্লার যাত্রবাহী বাস চলাচল করতে দেখা যায়নি। মালবাহী ট্রাক, এ্যাম্বুলেন্স এবং থেমে থেমে যাত্রীবাহী স্থানীয় বাস চলাচল করতে দেখা গেছে।


গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোনোয়ারুজ্জামান জানান, হরতালের কোনো প্রভাব গুরুদাসপুরে পরেনি। তাছাড়া গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা আছে।


বিবার্তা/জনি/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com