লালমনিরহাটে বিএনপির সঙ্গে সংঘর্ষে স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত
প্রকাশ : ২৯ অক্টোবর ২০২৩, ১৫:৩১
লালমনিরহাটে বিএনপির সঙ্গে সংঘর্ষে স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপির ও জামায়াতের ডাকা হরতালে লালমনিরহাটে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে জাহাঙ্গীর হোসেন (৪৫) নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা নিহত হয়েছেন। সংঘর্ষে উভয় পক্ষের ৮ জন নেতাকর্মী আহত হয়েছেন।


রবিবার (২৯ অক্টোবর) দুপুর ২টায় চিকিৎসাধীন অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান জাহাঙ্গীর। বিষয়টি নিশ্চিত করেছেন লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান। এর আগে, সকাল সাড়ে ১০টায় লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগরে বিএনপি ও আওয়ামী লীগের সাথে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।


নিহত জাহাঙ্গীর হোসেন (৪৫) মহেন্দ্রনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য ছিলেন। জাহাঙ্গীর লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের বেড়পাংগা গ্রামের আজিজার রহমানের ছেলে। ঘটনার সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ দুই রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এতে আওয়ামী লীগের ৪ কর্মী ও বিএনপির ৪ কর্মী আহত হয়।



সরেজমিনে দেখা যায়, সকাল থেকে লালমনিরহাটের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল ও পিকেটিং করতে থাকে বিএনপি নেতাকর্মীরা। সকাল সাড়ে ১০টার দিকে সাপ্টিবাড়ি বাজারে সড়কে অবস্থান নিয়ে বিএনপি নেতাকর্মীরা হরতালের সমর্থনে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম হরতাল বিরোধী মিছিল নিয়ে বের হলে ধাওয়া পাল্টা-ধাওয়া শুরু হয়। এসময় বিএনপির দুই কর্মীকে পিটিয়ে আহত করা হয়।


পরে সকাল ১১টার দিকে আদিতমারী উপজেলা বিএনপি অফিসের সামনে মিছিল নিয়ে যায় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে সংঘর্ষ শুরু হলে উভয় পক্ষের দু’জন আহত হয়। এসময় বিএনপির অফিসের চেয়ার ও সাইনবোর্ড ভাংচুর করে আওয়ামী লীগ সমর্থকরা।


অপরদিকে, সদর উপজেলার মহেন্দ্রনগরে বিএনপি-আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষে দুই আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে আহত করেন বিএনপি নেতাকর্মীরা। পরিস্থিতি শান্ত করতে পুলিশ দুই রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে। এছাড়াও মিশন মোড় এলাকায় পুলিশের দু’টি মোটরসাইকেলসহ চার মোটরসাইকেলে ভাংচুর করে বিএনপি সমর্থকরা। এ ঘটনায় জেলা জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।


লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, ‘লালমনিরহাট শহরের আইনশৃঙ্খলা রক্ষায় শহরের বিভিন্ন এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।’


লালমনিরহাট জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, ‘লালমনিরহাট জেলার পরিস্থিতি শান্ত। বিশৃঙ্খলা এড়াতে পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে আমি মহেন্দ্রনগরে অবস্থান করছি।’


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com