কোটচাঁদপুরে সড়কের পাশ মিলল জীবিত নবজাতক
প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ১৭:১৩
কোটচাঁদপুরে সড়কের পাশ মিলল জীবিত নবজাতক
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার তালশার সড়কের পাশ থেকে রক্তমাখা শরীরে জীবিত এক নবজাতককে উদ্ধার করেছে সোনিয়া নামের এক গৃহবধূ।


গৃহবধূ সোনিয়া জানান, ২৬ অক্টোবর, বৃহস্পতিবার ভোর ৬ টার দিকে বাবার বাড়ি কুশনা তালশার সড়কে হাঁটতে যায়। এসময় সড়কের পাশেই একটি কাপড়ে মোড়ানো রক্তমাখা অবস্থায় ওই নবজাতককে দেখতে পেয়ে তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। পরে স্বাস্থ্য পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নেওয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে নবজাতককে বাড়িতে নিয়ে যান। পরে বিষয়টি জানাজানি হলে, উপজেলা প্রশাসন ও পুলিশ নবজাতকসহ ওই গৃহবধূকে ডেকে পাঠান।


এলাকাবাসী জানায়, নিষ্পাপ নবজাতক শিশুটিকে কেউ হয়তো নির্জন জায়গা পেয়ে ফেলে গেছে। সময়মতো নবজাতক শিশুটিকে খুঁজে পাওয়ায় সে প্রাণে বেঁচে গেছে। তা না হলে হয়তো নবজাতকটি কোন বন্যপ্রাণীর খাবারে পরিণত হতো।


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. তারুনি পাশা জানান, সকাল সাড়ে ৯ টার দিকে সোনিয়া নামে এক গৃহবধূ একদিন বয়সের ওই নবজাতককে নিয়ে আসেন। প্রাথমিকভাবে কোন সমস্যা না থাকায় তাকে পাঠিয়ে দেওয়া হয়। পরে জানতে পারি নবজাতকটি সড়কের পাশে পড়ে ছিল।


কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার উছেন মে নবজাতক পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, স্থানীয় ইউপি চেয়ারম্যানের তত্বাবধানে নবজাতককে হাসপাতালে রাখা হয়েছে। ইতোমধ্যে একটি কমিটি করে দেওয়া হয়েছে। সেই সাথে সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি দেওয়া হয়েছে । যদি বাবা-মায়ের খোঁজ পাওয়া যায়, তাহলে বাবা-মায়ের কাছেই শিশুটিকে ফিরিয়ে দেওয়া হবে। না, হলে কেউ যদি দত্তক নিতে চায়, তাহলে নিয়মানুযায়ী নবজাতকের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।


এদিকে বাচ্চাটিকে পেয়ে সোনিয়া বলেন, গত এক মাস আগে আমার প্রথম বাচ্চা জন্মের পরই মারা যায়। আমি এই বাচ্চার লালন-পালনের দায়িত্ব নিতে চাই।


সোনিয়া উপজেলার কুশনা বাজার পাড়ার রোকন মন্ডলের মেয়ে ও বলুহর রামচন্দ্রপুর গ্রামের মালয়েশিয়া প্রবাসী রানা হামিদের স্ত্রী।


বিবার্তা/রায়হান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com