ভৈরব ট্রেন দুর্ঘটনা: মালবাহী ট্রেনের চালকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৩, ১৯:২২
ভৈরব ট্রেন দুর্ঘটনা: মালবাহী ট্রেনের চালকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা
কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কিশোরগঞ্জের ভৈরবে ট্রেন দুর্ঘটনায় তিনজনকে আসামি করে থানায় মামলা হয়েছে। দুর্ঘটনায় নিহত নজরুল ইসলামের ছোট ভাই বিল্লাল হোসেন ভৈরব রেলওয়ে থানায় মামলাটি করেন। এতে মালবাহী ট্রেনটির চালক জাহাঙ্গীর আলম, সহকারী চালক আতিকুর রহমান ও পরিচালক (গার্ড) মো. আলমগীরকে আসামি করা হয়েছে।


২৫ অক্টোবর, বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলীম হোসেন শিকদার এতথ্য নিশ্চিত করেছেন।


ওসি আলীম হোসেন বলেন, আজ সকালে ট্রেন দুর্ঘটনায় নিহত নজরুল ইসলামের ছোট ভাই বিল্লাল হোসেন ভৈরব রেলওয়ে থানায় মামলা করেছেন।তিনি নরসিংদীর বেলাবো উপজেলার সররাবাদ গ্রামের দর্শন মিয়ার ছেলে। মামলার পরপরই আমরা তদন্ত কাজ শুরু করেছি। ট্রেন দুর্ঘটনায় ট্রেন পরিচালনার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিদেরও অভিযুক্তের তালিকায় রাখা হয়েছে।


মামলার বাদী বিল্লাল হোসেন জানান, ট্রেন পরিচালনায় সংশ্লিষ্টদের অবহেলার কারণে ভয়াবহ একটি দুর্ঘটনা ঘটেছে। আমি আমার পরিবারের উর্পাজনক্ষম ভাইকে হারিয়েছি। তাকে আর ফিরে পাব না। কিন্তু দোষিদের শাস্তি দাবি করছি।


তিনি আরও বলেন, ট্রেন দুর্ঘটনায় শুধু তদন্ত আর কমিটি হয়। কারো শাস্তি হয় না। আমি তাই মামলা করেছি।


মামলার এজাহারে জানা যায়, ট্রেন পরিচালনায় যারা দায়িত্বে ছিলেন তাদের গাফিলতি আর অবহেলার কারণেই এমন একটি দুর্ঘটনা ঘটেছে। এতে অসংখ্য মানুষের মৃত্যু হয়েছে। সবাই যদি সঠিকভাবে দায়িত্ব পালন করতেন তাহলে এতো মানুষের ক্ষতি হতো না।


প্রসঙ্গত, গত সোমবার (২৩ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে কিশোরগঞ্জ থেকে ছেড়ে আসা ‌‘এগার সিন্দুর গোধূল’ ট্রেনকে ঢাকা থেকে চট্টগ্রামগামী মালবাহী ট্রেন ধাক্কা দেয়। এতে যাত্রীবাহী ট্রেনের কয়েকটি বগি উল্টে যায়। ওই দুর্ঘটনার জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৭ জনের মৃত্যু নিশ্চিত করা হয়। ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পরপরই লোকোমাস্টার জাহাঙ্গীর আলম, সহকারী লোকোমাস্টার আতিকুর রহমান ও গার্ড আলমগীর হোসেনকে বরখাস্ত করে কর্তৃপক্ষ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com