গোপালগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেলের জন্মদিন উদযাপন
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩, ১৩:৫১
গোপালগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে শেখ রাসেলের জন্মদিন উদযাপন
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গোপালগঞ্জে উৎসবমুখর পরিবেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র সশহীদ শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়েছে।


এ উপলক্ষ্যে ১৮ অক্টোবর, বুধবার সকালে গোপালগঞ্জ শহরের শেখ রাসেল শিশু পার্কে শেখ রাসেলের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে সর্বস্তরের মানুষ।


সকাল সাড়ে ৯ টায় শেখ রাসেল শিশু পার্কের শহীদ শেখ রাসেলের ম্যুরালে পুষ্প স্তবক অর্পণ করে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম গোপালগঞ্জের শেখ রাসেলের জন্মদিনের অনুষ্ঠানমালার শুভ সূচনা করেন।


এরপর পুলিশ সুপার আল-বেলী আফিফা, জেলা আওয়ামী লীগ, গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রকিব হোসেন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. নাহিদ ফেরদৌসীরপক্ষ থেকে শেখ রাসেলের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।


এরপর জেলা পরিষদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, গোপালগঞ্জ সদর উপজেলা প্রশাসন, সরকারি বঙ্গবন্ধু কলেজ, সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজ, সরকারি শেখ হাসিনা বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, শেখ রাসেল সরকারি উচ্চ বিদ্যালয়,কৃষি গবেষণা ইনস্টিটিউট, ধান গবেষণা ইনস্টিটিউট, সড়ক ও জনপথ অধিদপ্তর, গণপূর্ত অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, এসেনসিয়াল ড্রাগস লিমিটেড, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, জেলা সমাজসেবা কার্যালয়, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ২৩ আনসার ব্যাটালিয়ানসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শেখ রাসেলের ম্যুরালে ফুল দিয়ে জন্মদিনের শ্রদ্ধা নিবেদন করা হয়।


সকাল ১০ টায় জেলা প্রশাসনের উদ্যোগে সার্কিট হাউস থেকে গোপালগঞ্জ শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়।


‘শেখ রাসেল দীপ্তময়-নির্ভিক নির্মল দুর্জয়’ এ প্রতিপাদ্যে গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে শেখ রাসেল দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম।


জেলা প্রশাসন আয়োজিত এ আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলী আফিফা , গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান ও অসাধারণ সম্পাদক জিএম শাহাব উদ্দিন আজম।


গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় গোপালগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেব প্রসাদ পাল, গোপালগঞ্জ পৌরসভার মেয়র শেখ রাকিব হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।


আলোচনা শেষেশেখ রাসেল দিবস উপলক্ষ্যে আয়োজিত সংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।


এরপর বঙ্গবন্ধু বঙ্গমাতা, শেখ রাসেল সহ ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয় । প্রার্থনা করা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু, সাফল্য ও দেশের অব্যাহত উন্নয়ন, কল্যাণ ও সমৃদ্ধির জন্য।


দোয়া-মোনাজাত শেষে উৎসবমুখর পরিবেশে শেখ রাসেলের জন্মদিনের কেক কাটা হয়।


অনুষ্ঠানের শেষ পর্বে অনুষ্ঠিত হয়সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে আবৃত্তি, নৃত্য ও সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে শেখ রাসেলের প্রতি জন্মদিনের শ্রদ্ধা জানানো হয়।


বিবার্তা/সঞ্জয়/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com