সাভারে চলছে শারদীয় দুর্গাপূজার শেষ মুহূর্তের কাজ, ব্যস্ত মৃৎশিল্পীরা
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৩, ১৩:৩৮
সাভারে চলছে শারদীয় দুর্গাপূজার শেষ মুহূর্তের কাজ, ব্যস্ত মৃৎশিল্পীরা
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার আয়োজনে সাভার উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় চলছে ব্যাপক প্রস্তুতি। এবার সাভার উপজেলায় ২২৩ টি পূজা মণ্ডপে পূজা উদযাপিত হবে বলে জানা গেছে।


মৃৎশিল্পীরা ব্যস্ত তাদের শেষ মুহূর্তের কাজে। মাটির কাজ শেষ করে রং-তুলির খেলায় মেতে উঠেছেন তারা।


পূজা মণ্ডপগুলোতে আলোকসজ্জাসহ সৌন্দর্য বৃদ্ধির কাজ করা হচ্ছে। পূজা উপলক্ষ্যে যে কোন ধরনের বিশৃঙ্খলা এড়াতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন।


আগামী ২০ অক্টোম্বর থেকে শুরু করে ২৪ অক্টোম্বর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে উৎসব সম্পন্ন হবে। এ বছর সাভার উপজেলায় মোট ২২৩ টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে সাভার মডেল থানা ও আশুলিয়া থানার বিভিন্ন স্থানে পূজা মণ্ডপ তৈরি করা হয়েছে।


আসন্ন পূজাকে সামনে রেখে ইতোমধ্যে স্থানীয় সংসদ সদস্য ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিভিন্ন মন্দির পরিদর্শন করছেন এবং মন্দির কমিটির সঙ্গে তারা বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।


এবিষয়ে ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, সাভার উপজেলার মধ্যে এবার ২২৩ টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। প্রতিবারের মতো সরকার এবারও সাভার উপজেলার জন্য শারদীয় দূর্গা উৎসব শান্তিপূর্ণভাবে যেন অনুষ্ঠিত হয় সেদিকে বিশেষ লক্ষ রেখেছে। ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে পূজা উপলক্ষ্যে চাল বরাদ্দ দেওয়া হয়েছে। পূজা চলাকালে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা দেখলে সাথে সাথে আইন-শৃঙ্খলা বাহিনীকে অবগত করতে জানান তিনি।


এ বিষয়ে সাভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা, দুর্গাপূজা উপলক্ষ্যে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এখানে কোন প্রকার বিশৃঙ্খলা ঘটবে না বা কোন প্রকার বিচ্ছিন্ন ঘটনাও ঘটবে না বলে আমরা বিশ্বাস করি।


প্রতিটি মণ্ডপে পুরুষ ও মহিলা আনসার সদস্য নিয়োগ করা হবে। পাশাপাশি প্রতিটি মণ্ডপের নিজস্ব ভলান্টিয়ার ফোর্স থাকবে। নিরাপত্তার স্বার্থে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা রয়েছে।


বিবার্তা/শরীফুল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com