হিলিতে ভিডাব্লিউবি উপকার ভোগীদের মাঝে চাল বিতরণ
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ১৭:৪২
হিলিতে ভিডাব্লিউবি উপকার ভোগীদের মাঝে চাল বিতরণ
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলার আলিহাট ইউনিয়নের ‘ভালনারেবল উইমেন বেনিফিট’ (ভিডাব্লিউবি) কর্মসূচির আওতায় উপকারভোগী গ্রামীণ দুস্থ নারীদের মাঝে গত আগস্ট ও সেপ্টেম্বর দুই মাসের চাল বিতরণ করা হয়েছে।


১২ অক্টোবর, বৃহস্পতিবার আলিহাট ইউনিয়ন পরিষদ চত্বরে সারাদিনব্যাপী চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, আলিহাট ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান মণ্ডল।


জানা গেছে, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় আলিহাট ইউনিয়নের ভিডাব্লিউবি কর্মসূচির ৬৯৮ জন উপকারভোগীদের মাঝে গত (আগস্ট ও সেপ্টেম্বর) দুই মাসের চাল বিতরণ করা হয়।


এ সময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিরঞ্জন চন্দ্র সরকার, তদারকি অফিসার সমবায় এর পরিদর্শক নিয়ামুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক আশরাফুল ইসলাম, ইউপি সচিব উমর ফারুক, প্যানেল চেয়ারম্যান নিলুফা ইয়াসমিন, ইউপি সদস্য ছানোয়ার হোসেন লেবু, ফিরোজ কবির, সাখাওয়াত হোসেন, মোহাতাব উদ্দিন, এমরান আলী, হারুন অর রশিদ, মামুনুর রশীদ, দীপংকর শাহা রিপন, মহিলা লাভলী বেগমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান বলেন, এবারে ভিডাব্লিউবি কর্মসূচির আওতায় আমার ইউনিয়নে ৬৯৮ জন উপকারভোগী রয়েছেন। তিনি গ্রামীণ নারীদের উদ্দেশ্য বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে বলেই আপনারা এসব কর্মসূচির চাল পাচ্ছেন। দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতে আবারও শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করার জন্য নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।


উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিরঞ্জন চন্দ্র সরকার জানান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি) কর্মসূচির আওতায় গ্রামের অতিদরিদ্র উপকারভোগী নারীদেরকে প্রতি মাসে ৩০ কেজি করে চাল প্রদান করা হচ্ছে। উপজেলার তিনটি ইউনিয়নে এক হাজার নয়শত চল্লিশ জন ভিডাব্লিউবি’র উপকারভোগী দুস্থ গ্রামীণ নারী রয়েছে। এরমধ্যে আলিহাট ইউনিয়নে ৬৯৮ জন রয়েছে।


বিবার্তা/রববানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com