‘বেগম জিয়ার কিছু হলে সরকারকে সকল দায় দায়িত্ব বহন করতে হবে’
প্রকাশ : ১১ অক্টোবর ২০২৩, ২৩:১৩
‘বেগম জিয়ার কিছু হলে সরকারকে সকল দায় দায়িত্ব বহন করতে হবে’
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনা ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের নেতারা বলেছেন, বর্তমান সরকার গণতন্ত্র ও আইনের শাসনে বিশ্বাস করে না। আমরা গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য অহিংস আন্দোলন চালিয়ে যাচ্ছি। আমাদের আন্দোলন আজ চূড়ান্ত পর্যায়ে। বেগম খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে জেল থেকে মুক্তি পেয়েছেন। সরকার মানবিক হলে যে কোনো মুহূর্তে তাকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে পারে, কিন্তু সরকার মানবিকতায় বিশ্বাস করে না এজন্য তাকে মিথ্যা মামলায় সাজা দিয়েছে। বেগম খালেদা জিয়া আজ সংকটাপন্ন সময় পার করছেন, তার কিছু হলে সরকারকে সকল দায় দায়িত্ব বহন করতে হবে।


বুধবার (১১ অক্টোবর) ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট এর উদ্যোগে সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে বেলা ১টা থেকে ২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালনকালে বক্তারা এসব কথা বলেন। খুলনা জেলা আইনজীবী সমিতির সামনে অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন ইউনাইটেড ল'ইয়ার্স ফ্রন্ট খুলনা ইউনিটের সভাপতি এ্যাড. গাজী আব্দুল বারী।


অবস্থান কর্মসূচি থেকে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা, গণতন্ত্র ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, বিচার বিভাগের স্বাধীনতাসহ ফরমায়েশি রায় বাতিল ও শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান।


অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন-জাতীয় সমাজতান্ত্রিক দল কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডঃ আ. ফ. ম. মহসীন, বাংলাদেশ ল'ইয়ার্স কাউন্সিলের কেন্দ্রীয় সহ-সভাপতি অ্যাডঃ লক্ষর শাহ আলম, বাংলাদেশ ল'ইয়ার্স কাউন্সিলের খুলনা ইউনিটের সভাপতি অ্যাডঃ মনিরুল ইসলাম পান্না, মুসলীম লীগ খুলনা মহানগরের সভাপতি অ্যাডঃ বেগম আক্তার জাহান রুকু, বাংলাদেশ জাতীয় আইনজীবী ফেডারেশন-এর সভাপতি অ্যাডঃ লতিফুর রহমান লাবু, জাতীয়তাবাদী হিন্দু আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডঃ সত্য গোপাল ঘোষ, অ্যাডঃ জয়দেব সরদার, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি শেখ মাসুদ হোসেন রনি, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম-এর সহ-সভাপতি এ্যাডঃ এস আর ফারুক, অ্যাডঃ আব্দুল্লাহ হোসেন বাচ্চু, অ্যাডঃ শেখ আব্দুল আজিজ, অ্যাডঃ নুরুল হাসান রুবা, অ্যাডঃ মোল্লা মোঃ মাসুম রশীদ, অ্যাডঃ এ. টি. এম. মনিরুজ্জামান মুরাদ, অ্যাডঃ মোল্লা মশিউর রহমান নান্নু, অ্যাডঃ শরিফুল ইসলাম জোয়াদ্দার খোকন, অ্যাডঃ তৌহিদুর রহমান চৌধুরী তুষার, অ্যাডঃ মাহফিজুর রহমান মফিজ, অ্যাডঃ মঞ্জুর কাদের মিঠু, অ্যাডঃ রফিকুজ্জামান, অ্যাডঃ নুরুন নাহার জেবা, অ্যাডঃ জাহিদুজ্জামান, অ্যাডঃ জুয়েল, অ্যাডঃ সুজন, অ্যাডঃ জুলকার নাইম, অ্যাডঃ জাহানারা পারভীন, অ্যাডঃ এ, কে, এম, শহিদুল আলম, অ্যাডঃ আসাদুল আলম, অ্যাডঃ খালিদ হাসান জনি, অ্যাডঃ সাইফুর রহমান সুমন, অ্যাডঃ আবু হুয়াররা সোহেল, অ্যাডঃ হুমায়ুন কবির উজ্জ্বল, অ্যাডঃ নয়ন, অ্যাডঃ শামীম প্রমুখ। কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক এড. শফিকুল আলম মনা ও সদস্য সচিব শফিকুল আলম তুহিন।


বিবার্তা/তুরান/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com