অসম্প্রদায়িক চেতানার মহামানব বঙ্গবন্ধু: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩, ১৯:৫৯
অসম্প্রদায়িক চেতানার মহামানব বঙ্গবন্ধু: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন,‘ বঙ্গবন্ধুর আত্মত্যাগে অসম্প্রদায়িক বাংলাদেশের জন্ম হয়েছে। তিনি ছিলেন অসাম্প্রদিয়ক চেতনার মহামানব। অসম্প্রদায়িক বাংলাদেশের জন্ম দিতে তাকে তার স্ব-পরিবারকে আত্মত্যাগ করতে হয়েছে। তারই কন্যা শেখ হাসিনা যারা ৭১ স্বাধীনতা যুদ্ধে মানুষকে ধর্মান্তরিত হতে বাধ্য করেছে সেই নিজামী, মুজাাহিদ, সাইদীকে ফাসিঁতে ঝুলিয়েছেন।


রবিবার (০৮ অক্টোবর) সনাতন ধর্মালম্বীদের মতুয়া সম্প্রদায়ের উদ্যোগে আয়োজিত দিন ব্যাপী মতুয়া মহাসমাবেশ ও মহোৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য কালে তিনি এ কথা বলেন।


এসময় মন্ত্রী আরো বলেন যে বিচার করতে কেউ কখনো চিন্তা করেনি সে বিচার শেখ হাসিনা করে প্রমাণ করেছেন কোন সম্প্রদায়িক শক্তি অপরাধ করে রেহাই পাবে না। তাই আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন দেশের সকল ধর্মের মানুষ সমান অধিকার পান। কিন্তু বিএনপি-জামায়াত দেশের শাসন ক্ষমতায় আসলে সনাতন ধর্মাবলম্বীদের জীবন ও সম্পদের কোন নিরাপত্তা থাকে না। গত বিএনপির আমলে এ দেশের অনেক মা-বোনকে তাদের ভাই কিংবা পিতা-মাতার সামনেই ধর্ষন করেছেন ওই সময়ের শাসকদলের নেতা-কর্মীরা।


শ.ম রেজাউল করিম আরো বলেন, এদেশের স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে যেই হিন্দুরা ঝাপিয়ে পড়েছিলেন তাদের উপর অত্যাচার নির্যাতান করেছে বিএনপি জামাতজোট সরকার। আমাদের দেশটি একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। এখানে হিন্দু-মুসলিম কোন ভোদাবেদ নাই। এ সম্প্রীতি রক্ষা ও সনাতন ধর্মাবলম্বীদের নিরাপত্তা নিশ্চিত করতে আগামী নির্বাচনে নৌকায় ভোট দিতে হবে। শেখ হাসিনার শাসনামলে দেশের যে উন্নয়ন হয়েছে তা অন্য কোন সরকারের আমলে হয় নি। করোনা কালে পৃথিবীর সকল উন্নত দেশের উন্নয়নমূলক কাজ থেমে গেলেও বাংলাদেশের উন্নয়ন থেমে থাকে নি।


ওই দিন বিকালে নাজিরপুর উপজেলা সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয় মাঠে কয়েক হাজার নারী-পুরুষের অংশগ্রহণে উপজেলার শ্রীরামকাঠীর উত্তমনগর মঠের প্রতিষ্ঠাতা শ্রীকুমার আচার্য্য’র সভাপতিত্বে ও বাংলাদেশ মতুয়া মহা সংঘের উপজেলা সভাপতি মাস্টার প্রশান্ত কুমার হালদারের পরিচালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ মতুয়া মহা সংঘের কার্যকরি সভাপতি ও গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান মহা মতুয়াচার্য্য শ্রী সুব্রত ঠাকুর। বক্তব্য রাখেন বাংলাদেশ মতুয়া মহা সংঘের মহা সচিব সাগর সাধু ঠাকুর, সংগঠনের বানরিপাড়া সভাপতি প্রফুল্ল পাগল, প্রনব মঠের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী গীতাত্মানন্দজী মহারাজ, বাংলাদেশ অশ্বিনী সেবাশ্রমের শ্রীপাঠ গঙ্গাচন্নার সভাপতি কপিল কৃষ্ণ মন্ডল, কোদালিয়ার পূর্ণব্রহ্ম শ্রী শ্রী হরিগুরুচাঁদ আশ্রম অধ্যক্ষ মতুয়া ভরত চন্দ্র সিকদার প্রমুখ।


বিবার্তা/তাওহিদ/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com