কুষ্টিয়ায় সাহাজুল হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২৩, ১৫:৩৮
কুষ্টিয়ায় সাহাজুল হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুর থানায় দায়ের করা একটি হত্যা মামলায় জেলা জাসদ নেতাসহ ৩জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ২৫হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও ৬মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।


৮ অক্টোবর, রবিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক আবীর পারভেজ আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।


দণ্ডপ্রাপ্তরা কুষ্টিয়ার মিরপুর উপজেলার পাহাড়পুর গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে ও কুষ্টিয়া জেলা জাসদের প্রচার সম্পাদক কারশেদ আলম (৪৮), বিলআমলা গ্রামের মৃত বরকত উল্লাহর ছেলে আব্দুর রশিদ (৫৮) এবং মৃত এছের আলীর ছেলে শহিদুল ইসলাম (৫৯)।


আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৫ আগস্ট রাত সাড়ে ৭টার দিকে দৌলতপুর উপজেলার লক্ষিপুর গ্রামের আলেক চাদের ছেলে সাহাজুল ইসলাম (২২) কে পূর্ব শত্রুতার জের ধরে ধারালো অন্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে প্রতিপক্ষরা। পরে আশঙ্কাজনক অবস্থায় সাহাজুল ইসলামকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সাহাজুলের মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের চাচাত ভাই মৃত আজগার আলীর ছেলে বাদি হয়ে ২০১২সালের ২২আগষ্ট ১১জনের নাম উল্লেখ করে দৌলতপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।


মামলাটি তদন্ত শেষে ২০১৩সালের ২৫মার্চ এজাহার নামীয় ১১জনের বিরুদ্ধে অভিযোগ এনে দৌলতপুর থানা পুলিশ আদালতে চার্জশিট দাখিল করেন।


কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি এড. অনুপ কুমার নন্দী জানান, দৌলতপুর থানায় দায়ের করা সাহাজুল ইসলাম হত্যা মামলায় জড়িত আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় ৩জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড সহ প্রত্যেককে ২৫ হাজার টাকা করে অর্থ দণ্ডাদেশ অনাদায়ে আরও ৬মাসের কারাদণ্ড দিয়েছেন আদালতের বিচারক। এ মামলায় বাকি ৮জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছে আদালত।


বিবার্তা/শরিফুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com