ঝিনাইদহে বিরল প্রজাতির ১৭টি সান্ডা উদ্ধার, আটক ১
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৩, ১৯:৩২
ঝিনাইদহে বিরল প্রজাতির ১৭টি সান্ডা উদ্ধার, আটক ১
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের অভিযানে বিরল প্রজাতির ১৭টি বন্যপ্রাণী সান্ডা উদ্ধার করা হয়েছে। এসময় রাজ্জাক ওরফে রাজু (৩২) নামের এক চোরাকারবারিকে গ্রেফতার করা হয়। জেলা পুলিশ সুপার আজিম-উল-আহসান এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার দিবাগত রাতে জেলার মহেশপুর এলাকায় সড়কে পুলিশি চেকপোস্ট বসিয়ে যানবাহনে তল্লাশি করা হয়।


সেসময় জলুলী হতে “বি.ডি বন্ধনের খুলনাগামী একটি বাসে তল্লাশি করা হয়। পুলিশ বাসের সিটে একজন ব্যক্তির নিকট থাকা একটি কফি কালারের ট্রাভেল ব্যাগের মধ্যে বন্যপ্রাণী সান্ডা দেখতে পেয়ে রাজ্জাক ওরফে রাজু নামের ওই ব্যক্তিকে আটক করে।


আটককৃত ব্যক্তি রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার গাড়াখোলা (ছোট হিজলী) গ্রামের মো. আকবর কবিরাজের পুত্র।


পুলিশ প্রধান আরো জানান, আটককালে তার কাছ থেকে ১৭টি বিভিন্ন সাইজের ধূসর বর্ণের বন্যপ্রাণী সান্ডা পাওয়া যায়। যার মোট ওজন প্রায় ৪ (চার) কেজি। যার প্রত্যেকটির বাজার মূল্য আনুমানিক ৭৫ হাজার টাকা, সে হিসাবে জব্দকৃত সান্ডার মোট মূল্য ১২ লক্ষ ৭৫ হাজার টাকা।


তিনি জানান, আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে ভারতীয় সীমান্ত এলাকা হতে সান্ডা সংগ্রহ করে মাগুরা ফরিদপুর এলাকায় বিক্রয় করে।


আটককৃত আসামীর বিরুদ্ধে বন্যপ্রাণী সান্ডা সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর ৩৪ (খ) ধারায় মহেশপুর থানায় একটি মামলা হয়েছে।


বিবার্তা/রায়হান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com