নরসিংদীতে আন্তর্জাতিক প্রবীন দিবস উযদাপন
প্রকাশ : ০১ অক্টোবর ২০২৩, ১৯:৫৫
নরসিংদীতে আন্তর্জাতিক প্রবীন দিবস উযদাপন
নরসিংদীতে
প্রিন্ট অ-অ+

নরসিংদীতে ৩৩তম আন্তর্জাতিক প্রবীন দিবস উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়। জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয়, বাংলাদেশ প্রবীন হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান এবং স্বেচ্ছা সেবী সংস্থা রিক, নরসিংদী এসব কর্মসূচীর আয়োজন করে।


কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী, সর্বজনীন মানবাধিকার ঘোষণায় প্রবীনদের জন্য প্রদত্ত প্রতিশ্রুতি পূরণে প্রজন্মের ভুমিকা আলোচনা সভা।


এসময় প্রথমে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। পরে জেলা পশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সব শেষে জাতীয় সমাজ কল্যান পরিষদ তহবিল হতে নরসিংদী জেলার নিবন্ধিত স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে চেক বিতরণ করা হয়।


র‌্যালীতে নেতৃত্ব দেন ও আলোচনা সভায় বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম। বক্তব্য রাখেন নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, নরসিংদী পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ লাইন্স) তোহা ইয়াছিন হোসেন, প্রবীন হিতৈষী সংঘ ও জরাবিজ্ঞান প্রতিষ্ঠান নরসিংদী জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী শাহজাহান ভূইয়া, রিক এর পক্ষে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ। স্বাগত বক্তব্য রাখেন সমাজ সেবা কর্যালয়, নরসিংদীর উপ পরিচালক মাসুদুল হাসান তাপস।


অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক ড. বদিউল আলম বলেন, পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে পারিবারিক বন্ধন অত্যন্ত ভাল ও সুন্দর। অনেক পরিবারেই বয়স্ক মা বাবাকে সন্তানরা সেবা যত্ন করে ও একত্রে বসবাস করে। আমাদের এ পারিবারিক বন্ধন ধরে রাখতে হবে। তা হলে আমরা আরো ভাল থাকবো। আমাদের দেশে অল্প কিছু পরিবারে মা বাবাকে সেবা যত্ন করে না। এটা সংখ্যায় খুবই কম।


বক্তব্য শেষে প্রধান অতিথি নিবন্ধিত স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে চেক বিতরণ করেন।


বিবার্তা/কামাল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com