নারায়ণগঞ্জের ফতুল্লায় গ্যাস লিকেস থেকে বিস্ফোরণে দগ্ধ ২
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৭
নারায়ণগঞ্জের ফতুল্লায় গ্যাস লিকেস থেকে বিস্ফোরণে দগ্ধ ২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জের ফতুল্লার পাগলা তালতলা মাদ্রাসা রোডে জনি ওয়ার্কশপে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে ওয়ার্কশপের মালিক মো.জনি (৪০) এবং পথচারী গাড়ির গ্রিজার মো. সুমন (৩০) , দুইজন দগ্ধ হয়েছেন।


দগ্ধ জনি ফতুল্লার রসুলপুরের দেলোয়ার সরদারের ছেলে। তিনি ওই ওয়ার্কশপের মালিক। দগ্ধ সুমন পাগলা বাজার পপুলার হাসপাতাল এলাকার মৃত মোতালেব বয়াতির ছেলে।সে গাড়ির গ্রিজার।


শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাত সাড়ে নয়টার দিকে এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে। পরে তাদেরকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।


শেখ হাসিনা জাতীয় বার্নও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট-এর আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম জানান, মো. জনি দগ্ধ ৪০% শতাংশ এবং মো. সুমন ৪৫% দগ্ধ হয়েছে। বর্তমানে তাদেরকে হাই ডিফেন্সি (এইচ ডি ইউ) ইউনিটে রাখা হয়েছে।


দগ্ধদের হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে আসা উক্ত ভবনের মালিক মো. হাফেজ জানান, শুক্রবার ছুটির দিন থাকায় ওয়ার্কশ সারাদিন বন্ধ ছিল। রাতে জনি ওয়ার্কশপের সাটার খুলে বিদ্যুতের সুইচ অন করার সঙ্গে সঙ্গে বিকট শব্দ হয়ে আগুন ধরে যায়, সঙ্গে সঙ্গে আমি নিচে নেমে দেখি জনি এবং একজন পথচারী দগ্ধ অবস্থায় রাস্তার উপর পড়ে আছে। তখন দ্রুত তাদেরকে উদ্ধার করে শেখ হাসিনা বার্নে নিয়ে আসি। জরুরী বিভাগের চিকিৎসক জানিয়েছেন তাদের দুজনের অবস্থা আশঙ্কা জনক।


ভবনের মালিক হাফেজ তিনি আরো বলেন,আমাদের এলাকায় এর আগেও কয়েকবার রাস্তার লাইনের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে এতে বেশ কয়েকজন দগ্ধ হয়েছে। অনেক পুরনো গ্যাস পাইপলাইন মাটির নিচ দিয়ে যাওয়ায় তা মরিচে পরে জায়গায় জায়গায় লিকেজ হয়ে গেছে। অনেক সময় সিগারেট খেয়ে তা রাস্তার উপর ফেললে আগুন ধরে যায়। এ ব্যাপারে তিতাস গ্যাস কর্তৃপক্ষকে অভিযোগ করার পরেও তারা কোনো খোঁজ খবর নিচ্ছেনা। তিতাসগ‍্যাস পুরাতন পাইপলাইন যদি সংস্কার নাকরে তাহলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে।


বিবার্তা/বুলবুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com