পর্যটন মেলা ও বিচ কার্নিভালের দ্বিতীয় দিনেও নানা আয়োজন
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৫১
পর্যটন মেলা ও বিচ কার্নিভালের দ্বিতীয় দিনেও নানা আয়োজন
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে কক্সবাজার সমুদ্র সৈকতে আয়োজিত ৭ দিনব্যাপী পর্যটন মেলা ও বিচ কার্নিভালের দ্বিতীয় দিনেও ছিল নানা আয়োজন ।


২৮ সেপ্টেম্বর, বৃহস্পতিবার সকালে রোডশো করা হয় যা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। এবং সৈকতের আশপাশের এলাকা ঘুরে লাবণী পয়েন্টে এসে শেষ হয়।


এছাড়াও বিকেলে জেটস্কি শো করা হয়। এ আয়োজনের প্রধান পৃষ্ঠপোষকতায় রয়েছে দেশের শীর্ষস্থানিয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।


এদিকে আজ ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ থাকলেও তিনদিনের ছুটিতে কক্সবাজারে লাখো পর্যটকের সমাগম হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।


লাবণী পয়েন্টে তৈরি করা হয়েছে জাতির জনক ও তাঁর কন্যা শেখ হাসিনার বালু ভাস্কর্য। এ যেন সৈকতপাড়ে বঙ্গবন্ধু, বাবার পাশে হাসিমুখে দাঁড়িয়ে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


প্রতিদিনের মতো সূর্যাস্ত দেখতে কক্সবাজার সমুদ্রের পানির কাছাকাছি দর্শনার্থী ভিড় করলেও এবার সৈকতের বালুচরে তাদের জমায়েত। জাতির জনক বঙ্গবন্ধুকে এক নজরে দেখতে ভিড় করেছেন লাবণীর চরে। এবার তারা পশ্চিমের তরঙ্গ খেলা দেখছেন না, দেখছেন বালুর তৈরি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।


গতকাল বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ভাস্কর্য উদ্বোধন করেন কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। এসময় উপস্থিত ছিলেন পর্যটন মেলা ও বিচ কার্নিভাল আয়োজনক কমিটির আহ্বায়ক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) সৈয়দ জাদী মাহবুবা মঞ্জুর মৌনা, ব্র্যান্ডিং কক্সবাজার’র প্রধান নির্বাহী কেন্দ্রীয় যুবলীগের সদস্য ইশতিয়াক আহমদ জয়সহ অনেকে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ভাস্কর্যের বিভাগের একঝাঁক শিক্ষার্থী নিয়ে কামরুল হাসান শিপনের নেতৃত্বে ভাস্কর্য দুটি তৈরি করা হয়। এগুলো তৈরি করতে সময় লাগে ৭দিন।


উদ্বোধনের পরপরই ভাস্কর্য দেখতে ভিড় করেন স্থানীয় দর্শনার্থী ও পর্যটকরা। কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া অ্যাকাডেমির দশম শ্রেণির শিক্ষার্থী ফারজানা মেহরিন বলে, কক্সবাজার সমুদ্রসৈকতে ব্যতিক্রম আয়োজন দেখে খুবই ভালো লাগছে। দূর থেকে দেখলে মনে হবে সমুদ্রসৈকতে বঙ্গবন্ধুর পাশে শেখ হাসিনা হাসছেন। এটি আমার কাছে খুবই ভালো লেগেছে।


রাজশাহী থেকে আসা রাশেদুল ইসলাম ও কহিনুর আক্তার দম্পতি বলেন, কক্সবাজারে বেড়াতে আসার পরিকল্পনা অনেক আগে থেকে ছিল। কিন্তু পর্যটন মেলা শুরু হবে জেনে একটু পরে আসলাম যাতে দুয়েকদিন মেলায় ঘুরতে পারি। এখানে এসে সবচেয়ে বেশি ভালো লাগছে বঙ্গবন্ধু ও প্রধানন্ত্রীর বালু ভাস্কর্য দেখে। এখনভাবে তৈরি করা হয়েছে যেন হুবহু তাদের চেহারার সঙ্গে মিলে গেল।


ব্র্যান্ডিং কক্সবাজার’র প্রধান নির্বাহী ইশতিয়াক আহমদ জয় বলেন, কক্সবাজারে যে উৎসব চলছে তা সারা বাংলাদেশে ছড়িয়ে দিতে এই আয়োজন। পর্যটন শহর কক্সবাজারে দেশি-বিদেশি অনেক পর্যটক বেড়াতে আসেন। বিশ্ব পর্যটন দিবসে পর্যটন মেলা উপভোগ করার জন্য প্রতিবারের চেয়ে এবার লোকজনের ভিড় আরো বাড়ছে।


তাদের হৃদয়ে যেন বঙ্গবন্ধু ও দেশরত্ন শেখ হাসিনার আদর্শ গেঁথে থাকে সেই উদ্দেশ্যে এই বালু ভাস্কর্যগুলো তৈরি করা। এছাড়াও ২৮ অক্টোবর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার শুভ জন্মদিন। সেই প্রেক্ষিতে এই ভাস্কর্য আরো বেশি পূর্ণতা পেয়েছে।


জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বলেন, পর্যটন মেলাকে আরো বেশি সৌন্দর্যমণ্ডিত করেছে এই বালু ভাস্কর্য। এগুলো দেখতে নানা বয়সের মানুষ আসছে। বালু ভাস্কর্যে বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীকে দেখে তারা ইতিহাস জানার চেষ্টা করবে এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করবে।


সপ্তাহজুড়ে চলমান পর্যটন মেলায় দেশি বিদেশি পর্যটকদের জন্য বিশেষ আকর্ষণ ও ছাড় রয়েছে। আমরা চাই সারা দেশ থেকে পর্যটকরা কক্সবাজার এসে বিশ্বের দীর্ঘতম সৈকতের সৌন্দর্য উপভোগ করুক।


বিবার্তা/ফরহাদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com