পঞ্চগড়ের ঘাগড়া সীমান্ত থেকে আরো ২টিসহ মোট ২২টি স্বর্ণের বার উদ্ধার
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২৫
পঞ্চগড়ের ঘাগড়া সীমান্ত থেকে আরো ২টিসহ মোট ২২টি স্বর্ণের বার উদ্ধার
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পঞ্চগড়ের সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচারের সময় আরো ২টি স্বর্ণের বার উদ্ধার করেছে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়ানের ঘাগড়া বিওপির সদস্যরা।


মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ ভারত সীমান্তের মেইন পিলার ৭৫৫ এর ৩নং সাব পিলার এলাকায় বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে সাধুপাড়া এলাকায় অভিযান পরিচালনাকালে এই স্বর্ণের বার দুইটি জব্দ করে বিজিবির টহলদল। উদ্ধার হওয়া বার দুইটির ওজন ২ কেজি ১২৬ গ্রাম। যার বাজার মূল্য এক কোটি ৬৬ লাখ ৩৮ হাজার ৭৬ টাকা। উদ্ধার হওয়া স্বর্ণের বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।


এ নিয়ে উদ্ধার হওয়া স্বর্ণের বারের সংখ্যা দাঁড়ালো মোট ২২টি।


২০ সেপ্টেম্বর, বুধবার দুপুরে ঘাগড়া বিজিবি ক্যাম্প চত্বরে এক প্রেস বিফিং-এ লিখিত বক্তব্য পাঠ করে শোনান নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান হাকিম।


তিনি বলেন, বাংলাদেশ ভারত সীমান্তে কোন কিছু পাচার হচ্ছে এমন সন্দেহে এক ব্যক্তিকে ধাওয়া করে বিজিবির টহলদল। ধাওয়া খেয়ে সন্দেহজনক ব্যক্তি সীমান্তের শূন্য রেখা অতিক্রম করে ভারতে পালিয়ে যায়। এ সময় তার কাছে থাকা একটি শপিং ব্যাগ বাংলাদেশের অভ্যন্তরে ফেলে দেয়। বিজিবির টহলদল ওই ব্যাগ তুলে তল্লাশি করলে এই সোনার বার দুইটি পাওয়া যায়।


এসময় তিনি আরো বলেন, ইতোপূর্বে এই এলাকার সীমান্ত দিয়ে বিভিন্ন পণ্য চোরাচালানের খবর পাওয়া গেলেও সোনা পাচার চেষ্টার ঘটনাটি নতুন। এটি একটি বড় চালান ছিল। বিজিবি অভিযান চালিয়ে সোনা উদ্ধারে সক্ষম হয়েছে। সীমান্তে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। এসময় ৫৬ বিজিবি নীলফামারী ব্যাটলিয়নের অতিরিক্ত অধিনায়ক আলী আকবর, সহকারী পরিচালক জসিম উদ্দীন, ঘাগড়া বিওপি’র ভারপ্রাপ্ত কমান্ডার নায়েব সুবেদার আনোয়ারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর একই বিওপির আওতাধীন প্রধানপাড়া সীমান্তের মেইন পিলার ৭৫৫ এর ৪ নং সাব পিলার এলাকায় ভারতে পাচারের সময় ১৯ টি সোনার বার সহ জুয়েল (৩২) নামে এক চোরাকারবারিকে আটক করে ঘাগড়া বিওপি’র টহলদল।আটক জুয়েলের দেয়া তথ্যমতে ওই রাতেই অভিযান চালিয়ে আরও একটি স্বর্ণের বার উদ্ধার করা হয়।ওই দিনেই মোট উদ্ধার হওয়া স্বর্ণের সংখ্যা ২০টি।


যার আনুমানিক মূল্য ছিল ১৫ কোটি ৫৭ লক্ষ ৬০ হাজার ৮৭৮ টাকা। আটক জুয়েলের বিরুদ্ধে ওই দিনেই পঞ্চগড় সদর থানায় চোরাচালান আইনে একটি মামলা দায়ের করা হয়।


বিবার্তা/গোফরান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com