বেগমগঞ্জে আলুর মূল্য বেশি নেওয়ায় দুই প্রতিষ্ঠানকে অর্থদণ্ড
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৬:২৩
বেগমগঞ্জে আলুর মূল্য বেশি নেওয়ায় দুই প্রতিষ্ঠানকে অর্থদণ্ড
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সরকার নির্ধারিত তিনটি পণ্যের মূল্য মনিটরিং এ নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানকালে হাবিব ট্রেডার্স ও বন্দন ট্রেডার্স নামের দুটি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।


১৬ সেপ্টেম্বর, শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত চৌমুহনী মহেষগঞ্জ বাজার ও ডিবি রোডে এ অভিযান পরিচালনা করেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারী পরিচালক মো. কাউসার মিঞা। অভিযানে সহযোগিতা করেন জেলা পুলিশ।


অভিযান সূত্রে জানা গেছে, সরকারি ভাবে নিত্য প্রয়োজনীয় দ্রব্য আলুর খুচরা মূল্য ৩৫-৩৬টাকা, পেঁয়াজ ৬৫ ও ডিম ১২টাকা প্রতি পিস নির্ধারণ করে দেওয়া হয়েছে। কিন্তু সরকারি ভাবে এমন ঘোষণার পরও নোয়াখালীর বিভিন্ন বাজারের ব্যবসায়ী ও পাইকাররা তা মানছেন না। এমন তথ্যের ভিত্তিতে সকালে জেলার চৌমুহনী বাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানকালে হাবিব স্টোর প্রতি কেজি আলু ৩৮ টাকায় ক্রয় করে ৪০ টাকা বিক্রি এবং আলুর ক্রয় রশিদ দেখাতে না পারায় ৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। পরবর্তীতে বন্দন ট্রেডার্স নামের আরও একটি প্রতিষ্ঠাকে ৪২টাকা করে প্রতি কেজি আলু খুচরা বিক্রি এবং মূল্য তালিকা না থাকায় ৩হাজার টাকা অর্থদণ্ড করা হয়।


একাধিক ক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে, বাজারে দ্রব্যমূল্যের অস্থিরতা রোধে বিভিন্ন সময় জেলা ও উপজেলা শহরগুলোতে অভিযান পরিচালনা করা হলেও গ্রামের বাজারগুলোতে অভিযান তেমন একটা হয় না। যার ফলে শহরের দোকানগুলো সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করলেও গ্রামের বাজারগুলোতে তেমন কোন পরিবর্তন হয় না। তাই সাধারণ ক্রেতাদের দাবি প্রতিটি বাজার মনিটরিং এর আওতায় আনা।


সহকারী পরিচালক মো. কাউসার মিঞা বলেন, খুচরা ও পাইকারি ব্যবসায়ীদের দাবি তাদের ক্রয় মূল্য বেশি হওয়ায় বর্তমানে একটু বেশি মূল্যে আলু বিক্রি করা হচ্ছে। তবে আগামী ২/৩দিনের মধ্যে সরকার নির্ধারিত মূল্য কার্যকর হবে বলে আশা করা যাচ্ছে। এছাড়া বাজারগুলোতে ডিম ও পেঁয়াজের মূল্য সরকার নির্ধারিত মূল্যে বিক্রি হচ্ছে।


বিবার্তা/সবুজ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com