দৌলতপুরের আল্লারদর্গায় প্রধান সড়কে হাঁটুপানি: খানাখন্দকে পড়ে ঘটছে দুর্ঘটনা
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৪৬
দৌলতপুরের আল্লারদর্গায় প্রধান সড়কে হাঁটুপানি: খানাখন্দকে পড়ে ঘটছে দুর্ঘটনা
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লারদর্গা বাজারের প্রধান সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ভেঙ্গে জরাজীর্ণ ও খানা খন্দকে পরিণত হওয়ায় প্রতিদিনই ঘটছে নানা দুর্ঘটনা।


একটু বৃষ্টি হলেই সড়কটিতে হাঁটু পানি জমে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। কুষ্টিয়ায় যোগাযোগের প্রধান ও জনবহুল সড়ক হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে চলতে গিয়ে পড়তে হচ্ছে দুর্ঘটনার কবলে। বিশেষ করে কুষ্টিয়া-প্রাগপুর সড়কের আল্লারদর্গা বাজারে প্রায় ১ কি. মি. সড়ক চলাচলের একেবারেই অযোগ্য হয়ে পড়েছে।


ভেঙ্গে বড় বড় গর্তে পরিণত হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীবাহী বিভিন্ন পরিবহন ও পণ্যবাহী পরিবহন চলাচল করছে। একই অবস্থা ভেড়ামারা বাসস্ট্যান্ডে সংলগ্ন রেলগেট এলাকায় কুষ্টিয়া-ভেড়ামারা সড়কের।


সড়কের পাশে বসবাসকারী আল্লারদর্গা বাজারের একটি বেসরকারি স্কুলের পরিচালক খন্দকার জালাল উদ্দিন জানান, জনবহুল এই সড়কটির দুইপাশে দখল ও ড্রেনেজ ব্যবস্থা না থাকায় আল্লারদর্গা বাজারে প্রায় ১ কি. মি. এলাকা সড়ক ভেঙ্গে জরাজীর্ণ হয়ে পড়েছে। একটু বৃষ্টি হলেই সড়কে হাঁটুপানি অবস্থার সৃষ্টি হয়। ফলে যানবাহন চলাচল করতে গেলে প্রতিনিয়ত ঘটে দুর্ঘটনা। তিনি জনবহুল এই সড়কটি দ্রুত সংস্কার করে জনজীবনের মৃত্যু ঝুঁকি লাঘব করার দাবি জানান। একই দাবি করেন হেলাল উদ্দিন নামে একজন পথচারী।


সড়ক সংস্কারের বিষয়ে কুষ্টিয়া সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সেলিম আজাদ খান জানান, আল্লারদর্গা বাজারের সড়কের ভেঙ্গে যাওয়া অংশটি দ্রুত সংস্কারের ব্যবস্থা নেওয়া হয়েছে।


দৌলতপুরের জনবহুল ও কুষ্টিয়া জেলায় যোগাযোগের অন্যতম প্রধান সড়কটি শুধু আশ্বাস নয়, দ্রুত সংস্কার করে জনদুর্ভোগ কমানোর দাবি ভুক্তভোগী এলাকাবাসীর।


বিবার্তা/শরীফুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com