মান্দায় মৎস্য চাষ প্রকল্পের পুকুর দখলের অভিযোগ
প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২৪
মান্দায় মৎস্য চাষ প্রকল্পের পুকুর দখলের অভিযোগ
মান্দা (নওগাঁ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁর মান্দায় সোয়াইব মৎস্য চাষ প্রকল্পের পুকুর দখলের চেষ্টায় মাছ চুরির পর এবার সাইনবোর্ড ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।


৫ সেপ্টেম্বর, মঙ্গলবার বেলা ১০ টার দিকে উপজেলার ভারশোঁ ইউপির বাঁকাপুর গ্রামে আব্দুস ছালামের মৎস্য প্রকল্পে এই ঘটনা ঘটে।


ভুক্তভোগী আব্দুস ছালাম বাঁকাপুর গ্রামের মৃত মনির উদ্দিন প্রামানিকের ছেলে।


অপরদিকে প্রতিপক্ষরা হলেন, একই গ্রামের প্রতিবেশী মৃত আব্দুস ছামাদের ছেলে আলমগীর হোসেন (৩৬), জাহাঙ্গীর আলম (৩৪), জালাল উদ্দিন (৩২), সদের আলীর ছেলে লিটন হোসেন (৩৪), আব্দুল মান্নান (৩৭) ও মৃত সৈয়দ আলীর ছেলে এনামুল হক (২৭)।


জানা গেছে, ভুক্তভোগী আব্দুস ছালামের দখলকৃত সুয়াইব মৎস্য চাষ প্রকল্পটি দখল নিতে অভিযুক্তরা বিভিন্নভাবে কৌশল অবলম্বন করে আসছিলেন। তারই ধারাবাহিকতায় ২৯ আগস্ট অভিযুক্তরা দেশীয় অস্ত্র নিয়ে দখলকৃত পুকুর থেকে প্রায় ২ লক্ষ টাকার মাছ চুরি করে নিয়ে যায়।


এঘটনায় আব্দুস ছালাম বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখ করে নওগাঁ আমলী আদালতে গত ৩১ আগস্ট মামলা করেন। মামলা নাম্বার ৫৭৬/২৩।


এছাড়াও ভুক্তভোগীর স্ত্রী তহমিনা বেগম স্বামী সন্তানের জান-মাল রক্ষার্থে ১১ জনের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধির ১০৭/১১৪/১১৮ ধারায় নওগাঁ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। যার নাম্বার ৫৭৬/২৩।


মামলা রুজু করার ঘটনায় প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বেলা ১০টার দিকে সোয়াইব মৎস্য প্রকল্পে এসে আবারও তান্ডব চালিয়ে প্রকল্পের সাইনবোর্ড ভাংচুর করেন।


এব্যাপারে অভিযুক্ত আলমগীর হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সহকারি কর্মকর্তা (ভূমি) বিবাদমান লিজকৃত পুকুরের ডিসিআর প্রদান করায় মাছ ধরেছি এবং সাইনবোর্ড খুলে ফেলেছি।


এব্যাপারে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী জানান, এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


বিবার্তা/আপেল মাহমুদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com