এবার বিয়ের দাবি নিয়ে আইডিয়ালের শিক্ষকের বাসায় ছাত্রী
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ২১:১৪
এবার বিয়ের দাবি নিয়ে আইডিয়ালের শিক্ষকের বাসায় ছাত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিতর্ক যেন পিছু ছাড়ছে না রাজধানীর স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের। সম্প্রতি মতিঝিলের আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ গভর্নিং বডির দাতা সদস্যের সঙ্গে এক ছাত্রীর বিয়ের ঘটনা ঘটে। ঘটনার চাঞ্চল্যকর পরিস্থিতির রেশ না কাটতেই আরেক ছাত্রী বিয়ের দাবিতে শিক্ষকের বাসায় গিয়ে হাজির। শিক্ষকের প্রলোভনের ফাঁদ থেকে মেয়েকে উদ্ধার করে শাহজাহানপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই ছাত্রীর বাবা। আর এ ঘটনায় প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরাম অভিযুক্ত শিক্ষক মুরাদ আহম্মদকে চাকরিচ্যুত এবং গ্রেফতারের দাবি জানিয়েছে।


গত ২৩ আগস্ট রাতে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের এক সাবেক ছাত্রী বিয়ের দাবিতে প্রতিষ্ঠানের প্রধান শাখার ইংরেজি ভার্সনের (দিবা শাখা) শিক্ষক মুরাদ আহম্মদের বাসায় উঠেন। পরে ওই ছাত্রীর বাবা ঘটনার রাতেই মেয়েকে উদ্ধার করে শাহজাহানপুর থানায় জিডি করেন বলে জানা যায়।


জিডিতে ছাত্রীর বাবা উল্লেখ করেন, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মূল (মতিঝিল) শাখার ইংরেজি ভার্সনের (দিবা শাখা) শিক্ষক মুরাদ আহম্মদের কাছে আমার মেয়ে কোচিং করত। শিক্ষক মুরাদ দুই সন্তানের বাবা হওয়ার পরও আমার মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক করার জন্য প্রলুব্ধ করে। মেয়েকে বিভিন্ন সময় প্ররোচনা দেয়ার পরিপ্রেক্ষিতে গত ২৩ আগস্ট মুরাদ আহম্মদ তার উত্তর শাহজাহানপুরের বাসায় আসতে বলে। আমার মেয়ে মুরাদ আহম্মদের পাতা ফাঁদ পা দিয়ে কাউকে কিছু না বলে ওই দিন রাত আনুমানিক ৯টার দিকে তার বাসায় যায়। পরে বিষয়টি জানতে পেরে আমরা মেয়েকে উদ্ধার করার জন্য ওই বাসায় গেলে মুরাদ আহম্মদ পালিয়ে যায়।


এদিকে এ ঘটনায় বুধবার (৩০ আগস্ট) মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অভিভাবক ফোরাম শিক্ষক মুরাদ আহম্মদকে চাকরিচ্যুত এবং গ্রেফতারের দাবি জানিয়েছে।


ফোরামের চেয়ারম্যান ফাহিম উদ্দিন আহম্মেদ ও সাধারণ সম্পাদক মো. রুস্তম আলী এক যৌথ বিবৃতিতে জানান, বিবাহিত হয়েও বিয়ের প্রলোভনে ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুললেও এখন বিয়ে করতে চাইছেন না শিক্ষক মুরাদ আহম্মদ। এ ঘটনায় আমরা শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকরা বিব্রত।


বিবৃতিতে দাবি করা হয়েছে, অভিযুক্ত শিক্ষক মুরাদ আহম্মেদ স্কুলের গভর্নিং বডির সভাপতি টেলিযোগাযোগ সচিব আবু হেনা মোরশেদ জামানের খুবই ঘনিষ্ঠজন। এছাড়া এর আগে ২০১৩ সালে ৪র্থ শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে মুরাদ আহম্মদকে মতিঝিল শাখা থেকে বনশ্রী শাখায় বদলি করা হয়েছিল। পরে বর্তমান সভাপতির সহায়তায় ফের মূল শাখায় (মতিঝিল) ফিরে আসেন তিনি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com