ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ৪০ কোটি টাকার খাসজমি উদ্ধার
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ১৩:৪৪
ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে ৪০ কোটি টাকার খাসজমি উদ্ধার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নির্দেশনায় এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শিবলী সাদিক এর সার্বিক তত্ত্বাবধানে প্রায় ৪০ কোটি টাকার সরকারি খাসজমি উদ্ধার করা হয়েছে।


বৃহস্পতিবার (৩১ আগস্ট) ঢাকা মহানগরের মিরপুর রাজস্ব সার্কেল এর ধউর ভূমি অফিসের অন্তর্গত নলভোগ মৌজায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন মিরপুর রাজস্ব সার্কেল এর সহকারী কমিশনার (ভূমি) অর্ণব মালাকার।


এ অভিযানের সময় দর্পণ হাউজিং এর দখলে থাকা নলভোগ মৌজার সিটি ১ নং খতিয়ানের ১৪০৮ নং দাগের ৪৩.৫ শতক, ১৪৩৬ নং দাগের ১১.৫ শতক, ১৪৪৪ নং দাগের ২৯ শতক এবং ১৪৪৫ নং দাগের ৭৫ শতক জমি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোট সম্পত্তির পরিমাণ ৯৬ কাঠা, যার বাজারমূল্য প্রায় ৪০ কোটি টাকা।


এ খাসজমি উদ্ধার করে সরকারি দখল সংক্রান্ত সাইনবোর্ড এবং লাল পতাকা স্থাপন করা হয়। উদ্ধারকাজ পরিচালনাকালে মিরপুর রাজস্ব সার্কেলের কানুনগো, সার্ভেয়ার এবং ধউর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা উপস্থিত ছিলেন।


খাসজমি উদ্ধারে জেলা প্রশাসন, ঢাকা এর পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এবং বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে এ জমির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করা হবে।


বিবার্তা / রাসেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com