ইরাকে অপহরণ দেশে মুক্তিপণ, গ্রেফতার ৮
প্রকাশ : ২৯ আগস্ট ২০২৩, ০০:৩৩
ইরাকে অপহরণ দেশে মুক্তিপণ, গ্রেফতার ৮
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইরাকে মধ্যযুগীয় কায়দায় বাংলাদেশি যুবককে নির্যাতন করে মুক্তিপণ আদায়ে জড়িত থাকার অভিযোগে ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।


২৮ আগস্ট, সোমবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে পিবিআই হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা জেলা পুলিশ সুপার কুদরত ই খুদা।


গ্রেফতারকৃতরা হলো আলী হোসেন, মো. শামীম, শিরিন সুলতানা, মোহাম্মদ ঘরামী, রবিউল ঘরামী, শাহিদা বেগম, সাহনাজ আক্তার লিপি ও মো. আকবর সরদার। এই আটজনকে বরিশাল, গাজীপুর, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, মাগুরা ও খুলনা থেকে গ্রেফতার করা হয়।


সংবাদ সম্মেলনে পিবিআই জানিয়েছে, ভুক্তভোগী ইরাক প্রবাসী মোসলেম মোল্লা (৩০) নবাবগঞ্জ থানার দড়িকান্দা গ্রামের তোতা মিয়ার ছেলে। জীবিকার তাগিদে ২০১৬ সালে ইরাকে পাড়ি জমিয়েছিলেন মোসলেম। সেখানে একটি হোটেলে কয়েক বছর কাজ করার পর চাকরি চলে যায় তার। এরপর তার সঙ্গে সেলিম নামে একজনের পরিচয় হয়। পরে ভাল বেতনে চাকরির কথা অপহরণ করা হয় মোসলেমকে।


অপহরণের পর ইমো অ্যাপের মাধ্যমে কল দিয়ে দেশে থাকা তার মা’র কাছে ৭ লাখ টাকা মুক্তিপণ দাবি করে চক্রটি অন্যথায় তার ছেলেকে হত্যা করবে বলে হুমকি দেয়া হয়। পরে ছেলেকে বাঁচাতে বিকাশের ১২টি একাউন্টের মাধ্যমে বাংলাদেশে থাকা অপহরণকারী চক্রের সদস্যদের কাছে ছয় লাখ টাকা পাঠান মা খতেজা বেগম। পরবর্তীতে আসামীরা মোসলেমকে মুক্তি না দিয়ে তার মায়ের কাছে আরও তিন লাখ টাকা দাবি করে। পরে এই ঘটনায় খতেজা বেগম বাদী হয়ে নবাবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করলে প্রথমে নবাবগঞ্জ থানা পুলিশ এবং পরে পিবিআই ঢাকা জেলা মামলাটির তদন্তভার গ্রহণ করে।


ওই ঘটনায় ইরাকে আরও ৬ বাংলাদেশিসহ কয়েকজন বিদেশিও জড়িত আছেন বলে দাবি করেছেন গোয়েন্দা কর্মকর্তারা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com