কিস্তির টাকা দিতে না পেরে হতাশাগ্রস্ত আ.লীগ নেতার গলায় ফাঁস
প্রকাশ : ২৮ আগস্ট ২০২৩, ১৫:৪৩
কিস্তির টাকা দিতে না পেরে হতাশাগ্রস্ত আ.লীগ নেতার গলায় ফাঁস
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুরের রায়পুরে সানা উল্লাহ (৬৫) নামে এক আওয়ামী লীগ নেতা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ঋণের দায়ে জর্জরিত এবং হতাশাগ্রস্ত হয়ে তিনি এ পথ বেচে নিয়েছেন বলে জানিয়েছে স্থানীয় লোকজন ও পরিবারের সদস্যরা।


২৮ আগস্ট, সোমবার সকাল ১০টার দিকে পুলিশ তার ঝুলন্ত মৃতদেহটি উদ্ধার করে। এদিন ভোরে বাড়ির লোকজন তার মৃতদেহ গাছের সাথে ঝুলতে দেখেন। ঘটনার আগের রাতে দুই এনজিও কর্মী কিস্তির টাকার জন্য সানা উল্লার বাড়িতে বসে ছিলেন। টাকার আদায়ে তারা ঘরের বেড়া খুলে নেয়ারও হুমকি দিয়েছেন৷


সানা উল্লাহ উপজেলার বামনি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পূর্ব সাগরদী গ্রামের কাজী বাড়ির মৃত আবদুল হক কাজীর ছেলে। তিনি ওই ওয়ার্ডের আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। বাড়ির পাশে চা দোকান করে সংসার চালাতেন তিনি। তার দুই ছেলে এবং তিন মেয়ে রয়েছে।


পুলিশ জানায়, সোমবার ভোর ৫টা থেকে ৬ টার মধ্যে সানা উল্লাহ তার নিজ বাড়ির পুকুর পাড়ে গাব গাছের সাথে দড়ি দিয়ে গলায় ফাঁস দেয়। পরে বাড়ির লোকজন তার ঝুলন্ত মৃতদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।


সানা উল্লাহর বড় ভাই আনসার উল্লা ও ছেলে হৃদয় বলেন, সানা উল্লাহ আশা, টিএমএস, পল্লী মঙ্গল ও রিক নামে চারটি এনজিও সংস্থা থেকে প্রায় ৫ লাখ টাকা ঋণ নিয়েছেন। অভাবের কারণে তিনি ঠিকমতো ঋণের টাকা পরিশোধ করতে পারতেন না। প্রায় সময় এনজিওর মাঠ কর্মীরা বাড়িতে এসে কিস্তির টাকার জন্য বসে থাকতেন৷ কোন কোন এনজিও কর্মী গভীর রাত পর্যন্ত বাড়িতে অবস্থান নিতেন এবং অপমানজনক কথা বলতেন।


২৭ আগস্ট, রবিবার দিবাগত রাত ১২ পর্যন্ত আশা এবং পল্লী মঙ্গলের দুই কর্মী কিস্তির টাকার জন্য বাড়িতে অবস্থান নেন। যাবার সময় তারা ঘরের বেড়া খুলে নিয়ে যাবার হুমকি দেয়। এতে অপমান বোধ করেন সানা উল্লাহ। সকালে তার ঝুলন্ত মৃতদেহ পাওয়া যায়। ঋণের টাকা পরিশোধ করতে না পেরে এবং অপমান সইতে না পেরে তিনি আত্মহত্যা করেছেন বলে দাবি তাদের।


স্থানীয় সংবাদকর্মী ও সানা উল্লাহর প্রতিবেশী জয়নাল আবেদীন বলেন, সানা উল্লাহ আওয়ামী লীগের রাজনীতি করতো। নিজের পকেটের টাকা খরচ করে সে রাজনীতি করেছে। এলাকার লোকজনের সাথে তার সুসম্পর্ক ছিল। কিন্তু ঋণের দায়ে জর্জরিত হয়ে সে আত্মহত্যা করবে, এটা ভাবতেই কষ্ট লাগে।


রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, মৃতদেহ উদ্ধার করে সুরতহাল করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে।


বিবার্তা/সুমন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com