হিলি বন্দরের পেঁয়াজের আড়তে ভোক্তা অধিকারের অভিযান
প্রকাশ : ২১ আগস্ট ২০২৩, ১৭:১০
হিলি বন্দরের পেঁয়াজের আড়তে ভোক্তা অধিকারের অভিযান
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারত সরকার পেঁয়াজ রফতানিতে ৪০% শুল্ক আরোপ করার পরে বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে দিনাজপুরের হিলি বন্দরের পেঁয়াজের আড়তে অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


অভিযানে বন্দরের দুই ব্যবসায়ীকে ১৮ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


সোমবার (২১ আগস্ট) দুপুরে হিলি বন্দর ও বাজারের বিভিন্ন পেঁয়াজের আড়তে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম।


জানতে চাইলে সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, বর্তমান দেশের বাজারে পেঁয়াজের মূল্য নিয়ে অস্থিরতা বিরাজ করছে। তাই বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে হিলি বাজারসহ বন্দরের বিভিন্ন পেঁয়াজের আড়তে অভিযান পরিচালনা করা হয়েছে।


তিনি আরও জানান, ভারত সরকার পেঁয়াজ রপ্তানিতে ৪০ শতাংশ শুল্ক আরোপের ঘোষণা দিয়েছে। কিন্তু সেটি গতকাল কার্যকর হয়নি। তবে আজ থেকে তা কার্যকর হতে পারে। তাই আজ পেঁয়াজ আড়ৎদারদের সতর্ক করে দিয়েছি আগের আমদানিকৃত পেঁয়াজ বেশি দামে বিক্রি করা যাবে না। আড়তে পেঁয়াজের আমদানিসহ ক্রয়-বিক্রয়ের সব কাগজপত্র আপডেট রাখতে হবে। এ বিষয়ে সকল আমদানিকারকদের সতর্ক করা হয়েছে।


এছাড়াও হিলি বাজারে এক পেঁয়াজ ব্যবসায়ীকে ৮ হাজার টাকা ও পেঁয়াজের আড়তে অস্বাস্থ্যকর পরিবেশে গুড় মজুদ রাখার দায়ে আমদানিকারক মনোয়ার চৌধুরীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। আমাদের এই অভিযান অব্যাহত রয়েছে।


বিবার্তা/গোলাম রব্বানী/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com