দেলদুয়ারে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৩, ১৭:২১
দেলদুয়ারে জাতীয় শোক দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষ্যে টাঙ্গাইলের দেলদুয়ারে আলোচনা সভা,দোয়া মাহফিল ও গণভোজ অনুষ্ঠিত হয়েছে।


১৫ আগস্ট, মঙ্গলবার দুপুরে উপজেলার আটিয়া ইউনিয়নের ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা রাশেদ আলী খানের উদ্যোগে ভুরভুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।


বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা রাশেদ আলী খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, দেলদুয়ার থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছির উদ্দিন মৃধা, আটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাজ্জাদ হোসেন আজাদ, পাথরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাম প্রসাদ সরকার।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, দেলদুয়ার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহসানুল হক সুমন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনে-আরা বেগম,আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আটিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম মল্লিক,আটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম প্রমুখ।


প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য টিটু বলেন, আমি অর্থনীতির ছাত্র, আপনারা অনেকেই হয়তো জানেন না, বঙ্গবন্ধুর শাসন আমলে ১৯৭৪-৭৫ সালে বাংলাদেশে সবচেয়ে বেশী অর্থনীতিতে প্রবৃত্তি অর্জন করেছিলো।


আজকে যদি বঙ্গবন্ধু বেঁচে থাকতো, তবে অনেক আগেই তিনি বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তরিত করতেন। তাই ১৫ই আগস্টের শোককে শক্তিতে পরিণত করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করেছেন। ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের আরেকবার ক্ষমতায় আসা প্রয়োজন। তাই প্রতিটি নেতাকর্মীকে ভেদাভেদ ভুলে একযোগে কাজ করে যেতে হবে।


তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা গ্রামকে শহর করার যে ঘোষণা দিয়েছিলেন যদি কোভিট না হতো তাহলে এতদিনে সত্যিই গাম শহরে রূপান্তরিত হতো। বঙ্গবন্ধুর আত্মা তখনি শান্তি পাবে যখন বঙ্গবন্ধুর স্বপ্নকে আমরা বাস্তবায়িত করতে পারবো।


আলোচনা সভাটি সঞ্চালনা করেন আটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষ্ণ কান্ত দে সরকার।


অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবার ও ১৫ আগস্টে সকল শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। অনুষ্ঠান শেষে উপস্থিত সহস্রাধিক সাধারণ মানুষের মাঝে রান্না করা খাদ্য বিতরণ করা হয়।


বিবার্তা/ইমরুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com