টঙ্গীতে ট্রেনে পাথর নিক্ষেপ, ছিনতাই, আটক ৯
প্রকাশ : ১১ আগস্ট ২০২৩, ২০:৪০
টঙ্গীতে ট্রেনে পাথর নিক্ষেপ, ছিনতাই, আটক ৯
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টঙ্গী রেলওয়ে জংশনে ঢাকাগামী কর্ণফুলী কমিউটার ট্রেনে ছিনতাই ও হামলার ঘটনা ঘটেছে। এসময় ছিনতাইকারীদের আঘাতে অনেক যাত্রী আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে ৯ ছিনতাইকারীকে আটক এবং ছিনতাইয়ের কাজে ব্যবহৃত সরঞ্জাম ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করেছে পুলিশ।


১১ আগস্ট, শুক্রবার টঙ্গী পূর্ব থানার ওসি আশরাফুল ইসলাম ও টঙ্গী রেলওয়ে পুলিশফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা এ তথ্য জানান।


আটকরা হলেন মেহেদী হাসান জয়, মো. রনি, রবিউল হাসান, মো. স্বাধীন, মো. সাইফুল ইসলাম জাকির, মো. মাসুম, মো. নাসির, মো. নয়ন হাসান, মো. আশিক। তারা সবাই গাজীপুর মহানগরের টঙ্গী পূর্ব থানার বিভিন্ন এলাকার বাসিন্দা বা ভাড়া থাকেন। তাদের কাছ থেকে কয়েকটি মোবাইল ফোনও উদ্ধার করা হয়েছে।


এদিকে, ট্রেনে ছিনতাই ও হামলার ঘটনায় শুক্রবার দুপুরে ঢাকার কমলাপুর রেলওয়ে থানায় বাদী হয়ে মামলা করেছেন ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত ট্রেনের স্টুয়ার্ড গোপাল। সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন কমলাপুর রেলওয়ে থানার ওসি ফেরদৌস আহমেদ বিশ্বাস।


পুলিশ জানায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি টঙ্গী জংশনের আউটার সিগন্যালে (তিস্তার গেট) দাঁড়ানো অবস্থায় বৃহস্পতিবার (১০ আগস্ট) রাতে ১০ থেকে ১২ জন ছিনতাইকারী ট্রেনে উঠে হামলা চালায়। তারা যাত্রীদের জিম্মি করে মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। সংবাদ পেয়ে পুলিশ দ্রুত ট্রেনটি টঙ্গী স্টেশনে নেয়। এরপর টঙ্গী পূর্ব থানা ও জিআরপি টঙ্গী পুলিশ ফাঁড়ি যৌথ অভিযান চালিয়ে তিন ঘণ্টার মধ্যে ৯ জন ছিনতাইকারীকে আটক করতে সক্ষম হয়। আটক ছিনতাইকারীদের নিকট থেকে লুণ্ঠিত বেশ কিছু মালামাল ও ছিনতাই কাজে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়।


ট্রেনটির কয়েকজন যাত্রী সাংবাদিকদের জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা কর্ণফুলী কমিউটার ট্রেনটি বৃহস্পতিবার রাতে টঙ্গী স্টেশনে প্রবেশ করার সময় গতি কমে যায় এবং এক পর্যায়ে ট্রেনটি থেমে যায়। তখন হঠাৎ ট্রেনটি লক্ষ্য করে বাহির থেকে পাথরের ঢিল ছুড়তে থাকে দুর্বৃত্তরা। এতে কয়েক যাত্রী আহত হন এবং অনেকেই আত্মরক্ষার্থে ছোটাছুটি শুরু করেন এবং ট্রেনের মেঝেতে শুয়ে পড়েন। এসময় যাত্রীদের ভয় দেখিয়ে মোবাইল, টাকাসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেওয়ার এবং ছিনতাইকারীর ছুরিকাঘাতে ট্রেনের স্টুয়ার্ডসহ কয়েকজন যাত্রী আহত হয়েছেন বলেও অভিযোগ করেন যাত্রীরা।


ট্রেনের যাত্রী জাকির হোসেন বলেন, ট্রেনটি আউটার সিগনালের পাশে দাঁড়িয়ে গেলে এক যাত্রী নিচে নামেন। তিনি যখন প্রাকৃতিক কাজ সারছিলেন তখন পাশের ঝোপ থেকে তিনজন ছেলে ছুরির ভয় দেখিয়ে তার কাছে থাকা মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। এরপর তারা ট্রেনে ইট-পাথর মারতে থাকে। এসময় অনেকেই আহত হয়।


স্টেশন মাস্টার তৌহিদুল ইসলাম বলেন, আউটার সিগনালে ট্রেনটি দাঁড়ানোর কিছু সময় পর জানতে পারি কয়েকটি বগিতে ছিনতাইয়ের ঘটনা ঘটছে। কয়েকটি বগিতে ঢুকতে না পেরে ইট পাটকেল নিক্ষেপ করছে তারা। কিন্তু ঘটনাস্থলে গিয়ে কাউকে পাইনি।


টঙ্গী রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা জানান, ৯৯৯-এ একজন যাত্রীর ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, তবে ট্রেনটি ছেড়ে যাওয়ায় আহত স্টুয়ার্ড-যাত্রী কাউকেই পাওয়া যায়নি। এ ঘটনায় কেউ অভিযোগও করেনি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com