হত্যার পর কাঁটা চামচ দিয়ে সাইফুলের চোখ উপড়ে ফেলে মাদক কারবারিরা
প্রকাশ : ০১ আগস্ট ২০২৩, ১৮:৩২
হত্যার পর কাঁটা চামচ দিয়ে সাইফুলের চোখ উপড়ে ফেলে মাদক কারবারিরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মাদক কারবারিদের গোপন তথ্য দেয়ায় ঢাকার কেরানীগঞ্জে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে সাইফুল ইসলাম (২৬) নামে এক ব্যবসায়ীকে জখম করে কাঁটা চামচ দিয়ে তার দুই চোখ উপড়ে ফেলা হয় বলে জানিয়েছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।


১ আগস্ট, মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারের র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।


খন্দকার মঈন বলেন, এ ঘটনায় হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী রাজনসহ ৭ জনকে রাজধানীর শাহবাগ থেকে গ্রেফতার করেছে র‍্যাব-১০।


মঈন জানান, রোববার (৩০ জুলাই) রাত সাড়ে ১১টায় খেজুরবাগ স্কুল রোডে পৌঁছালে পথরোধ করে ভিকটিম সাইফুলকে দেশীয় অস্ত্র দিয়ে নৃশংসভাবে এলোপাথাড়ি আঘাত করতে থাকেন দুর্বৃত্তরা। একপর্যায়ে মাটিতে পড়ে গেলে রাজন পাশের একটি দোকান থেকে কাঁটা চামচ এনে সাইফুলের চোখ নৃশংসভাবে উপড়ে ফেলে।


তিনি আরো বলেন, সাইফুলের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে গুরুতর আহত অবস্থায় তাকে ফেলে রেখে পালিয়ে যায় হামলাকারীরা। পরে স্থানীয়রা ভিকটিমকে উদ্ধার করে রাজধানীর একটি হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।


মঈন বলেন, এ ঘটনায় নিহতের বড় বোন বাদী হয়ে কেরানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। গত রাতে র‍্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‍্যাব-১০ এর একটি দল শাহবাগ এলাকায় অভিযান পরিচালনা করে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী মো. রাজন হোসেনসহ (৩১) সাতজনকে গ্রেফতার করে।


গ্রেফতারকৃত অন্যরা হলেন, জানে আলম (৩৬), মো. সুমন ওরফে গর্দা সুমন (২৫), লিটন হোসেন (২৬), মো. দিপু (২৩), সরোয়ার আকন্দ (২৬) এবং মো. সজীব (২৯)। উদ্ধার করা হয় হত্যাকাণ্ডে ব্যবহৃত সুচালো লোহার রড, একটি ভাঙা ক্রিকেট ব্যাট, একটি ব্যাটন ও ছয়টি মোবাইল ফোন।


তিনি বলেন, সাইফুল বিভিন্ন সময় সন্ত্রাসী ও মাদক কারবার সম্পর্কে তথ্য দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করেন। এ কারণে বিভিন্ন সময়ে স্থানীয় মাদক কারবারি ও অন্যান্যরা সাইফুলের প্রতি ক্ষিপ্ত হয়ে তাকে উচিত শিক্ষা দেয়ার পরিকল্পনা করে।


গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতার রাজন গত ২৮ জুন আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয় এবং ধারণা করে যে, তার গ্রেফতারের পেছনে সাইফুলের হাত রয়েছে। এছাড়াও গ্রেফতার জানে আলম, সুমন ও তার মা আগে বিভিন্ন সময় আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হওয়ার পেছনেও সাইফুলের হাত রয়েছে বলে তারা ধারণা করেন।


গ্রেফতার রাজন গত ১৯ জুলাই মুক্তি পেয়ে গ্রেফতার জানে আলম, সুমন ও অন্য সহযোগীদের নিয়ে ভিকটিম সাইফুলকে উচিত শিক্ষা দেয়ার পরিকল্পিত করেন এবং গত ৩০ জুলাই রাতে সাইফুলকে নৃশংসভাবে হত্যা করে পালিয়ে যান।


তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছে র‍্যাব।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com