ফুলকি পত্রিকার সম্পাদকসহ ২ জনের বিরুদ্ধে মামলা
প্রকাশ : ৩০ জুলাই ২০২৩, ১০:৪৪
ফুলকি পত্রিকার সম্পাদকসহ ২ জনের বিরুদ্ধে মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে মিথ্যা সংবাদ প্রকাশ করার অভিযোগে দৈনিক ফুলকি পত্রিকার সম্পাদক নাজমুস সাকিবসহ দুইজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।


রবিবার ভোরে সাভার মডেল থানায় মামলাটি রেকর্ড করা হয়। মামলার অপর আসামি হলেন ইমদাদুল হক। তিনি দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার সাভার সংবাদদাতা।


মামলার বিষয়টি নিশ্চিত করে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা বলেন, গত ২৭ জুলাই ওই পত্রিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে ‘অবশেষে পদত্যাগ করছেন এশিয়ার সবচেয়ে দীর্ঘমেয়াদী প্রধানমন্ত্রী’ শিরোনামে বানোয়াট, ভিত্তিহীন সংবাদ প্রকাশ করা হয়।


গণমাধ্যমের ভাবমূর্তি ক্ষুণ্ণ এবং রাজনৈতিক পরিস্থিতিকে আরও উসকে দেওয়ার উদ্দেশ্যে এ ধরনের সংবাদ প্রকাশ করা হয়েছে’- এমন অভিযোগ এনে মামলাটি দায়ের করেন সাভারের বিরুলিয়ার শ্যামপুরের বাসিন্দা শাহীনুর ইসলাম ওরফে ধ্রুব নয়ন।
মামলার আসামি সাভার প্রেসক্লাবের সাবেক সভাপতি নাজমুস সাকিব জানান, ভুল সংশোধন এবং ক্ষমা প্রার্থনা করে পরদিন এ বিষয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে।


এর আগেও ২০১৮ সালে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে ফুলকি পত্রিকায় সংবাদ প্রকাশ করায় যুবলীগ নেতা ফরিদ আল রাজী বাদী হয়ে সাভার মডেল থানায় নাজমুস সাকিবের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন। সে মামলাতেও বেশ কিছুদিন কারাগারে ছিলেন নাজমুস সাকিব।


বিবার্তা/শরিফুল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com