গঙ্গাচড়ায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন
প্রকাশ : ২৫ জুলাই ২০২৩, ১৬:৫৮
গঙ্গাচড়ায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন
গংগাচড়া (রংপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রংপুরের গঙ্গাচড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ (২৪-৩০ জুলাই) এর উদ্বোধন করা হয়েছে। ‌‌‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে মঙ্গলবার (২৫ জুলাই) উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি হিসেবে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার সাহা।


সভায় অতিথি হিসেবে মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ রুহুল আমিন। অতিথির বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান সাজু আহম্মেদ লাল।


স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা দীপা রানী বিশ্বাস। সমবায় কর্মকর্তা আবতাবুজ্জামান চয়নের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন গজঘণ্টা ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী, বড়বিল ইউপি চেয়ারম্যান শহীদ চৌধুরী দীপ, সমাজসেবক আবুল হোসেন ফটিক, সফল মৎস্য চাষি আনিচুর রহমান প্রমুখ। আলোচনা শেষে সফল মৎস্য চাষি ও সমিতিকে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।


এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ পুকুরে পোনামাছ অবমুক্ত করা হয়। এ সময় মহিলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মারুফা ইফতেখার সিদ্দিকা, শিক্ষা কর্মকর্তা নাগমা সিলভিয়া খান, ওসির প্রতিনিধি এসআই বুলবুলসহ মৎস্য চাষি, খামারি, ব্যবসায়ী, সমিতির সদস্য ও মৎস্যজীবীরা উপস্থিত ছিলেন।


এছাড়া গত ২৪ জুলাই মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহীত কার্যক্রম বিষয়ে মৎস্য চাষি, খামারি, ব্যবসায়ী, সমিতির সদস্য ও খামারি নিয়ে মতবিনিময় সভা করা হয়।


বিবার্তা/নাহিদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com