নড়াইলে যুবলীগ কর্মী খুনের পর, প্রতিপক্ষের ২০ বাড়িতে ভাঙচুর-অগ্নিসংযোগ
প্রকাশ : ২২ জুলাই ২০২৩, ১৬:০০
নড়াইলে যুবলীগ কর্মী খুনের পর, প্রতিপক্ষের ২০ বাড়িতে ভাঙচুর-অগ্নিসংযোগ
নড়াইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউপির পেড়লী গ্রামে গ্রাম্য আধিপত্য বিস্তারের জের ধরে প্রতিপক্ষের হাতে খুন হয় ইউনিয়ন যুবলীগ কর্মী আজাদ শেখ (৩০)। খুনের ঘটনার পরে প্রতিপক্ষের ২০টি বাড়িতে ভাঙচুর-অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে।


স্থানীয় সূত্রে জানা গেছে, পেড়লী ইউনিয়নে দুইটি গ্রুপ সক্রিয় রয়েছে। একটি গ্রুপের নেতৃত্ব দেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান শেখ আনিসুল ইসলাম বাবু। অপর পক্ষে কালিয়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্ববায়ক শহীদুল মোল্যা ও কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মৃত সালাম ভূঁইয়ার ছেলে লাভলু ভুঁইয়া।


বিগত ইউপি নির্বাচনে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান শেখ আনিসুল ইসলাম বাবু ও ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক জারজীদ মোল্যা প্রতিদ্বন্দিতা করেন। নির্বাচনে শেখ আনিসুল ইসলাম বাবু পরাজিত হলে স্থানীয় কোন্দল আরও জোরালো হয়। বর্তমান চেয়ারম্যান জারজীদ মোল্যা বর্তমানে প্রতিপক্ষ শহীদুল মোল্যার পক্ষ অবলম্বন করেছেন।


২০১৭ সালে ইউপি নির্বাচন পরবর্তী সময়ে কালিয়া উপজেলা আ.লীগের তৎকালীন সহ-সভাপতি মোফাজ্জল হোসেন খুন হন। সেই হত্যাকাণ্ডে আসামি ছিলেন নিহত যুবলীগ কর্মী আজাদ শেখ ও তার ভাই সাজ্জাদ শেখ। সেই মামলা এখনও চলমান রয়েছে।


এদিকে বৃহস্পতিবার রাতে আজাদ শেখের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে তার পক্ষের লোকজন উত্তেজিত হয়ে বিরোধী পক্ষ যুবদল নেতা শহীদুল মোল্যা, আওয়ামী লীগ নেতা লাবলু ভূঁইয়ার বাড়িসহ অন্তত ২০টি বাড়িতে ব্যাপক ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে। প্রাণভয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের নারী ও শিশুরা গ্রাম ছেড়ে পালিয়েছেন। আলমগির মোল্যা, মফিজুর মোল্যা, শবির মোল্যা, রেজাউল মোল্যা, খোকন মোল্যা, রাসেল মোল্যা, শাহিদুল মোল্যা, জিল্লু মোল্যা, জাহাঙ্গির মোল্যা, কওছার ভুঁইয়া, আছাদ ভূইয়া, নিছার ভুঁইয়া, মিজানুর ভুঁইয়া, শহিদুল ভুঁইয়া, জহিরুল ভুঁইয়া, রবিউল ভুঁইয়া, জুয়েল ভুঁইয়া ও রকিব ভুঁইয়ার বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। এতে তাদের বাড়িঘরসহ সব মালামাল পুড়ে ছাই হয়।


২১ জুলাই, শুক্রবার বিকালে সরেজমিন দেখা যায়, পেড়লী মোহসীন মোড়ে পুলিশের অবস্থান। এখানে প্রতিপক্ষ শহীদুল মোল্যাদের দোকানপাট বন্ধ। বাবু শেখ গ্রুপের লিটন সর্দার বলেন, এই বাজারের বিএনপির লোকেরা আজাদকে বড় হ্যামার দিয়ে পিটিয়ে মেরে ফেলেছে। তারা একেবারে জালেম, তাদের বিচার চাই। পেড়লী গ্রামের খালপাড় পশ্চিম পাড়ার মুখে টহল দিতে দেখা যায় ডিবি পুলিশের টহল দলকে। প্রায় এক কিলোমিটার দুরে পশ্চিম পাড়ায় কফসার ভুঁইয়া, নেছার ভুঁইয়া, আসাদ ভঁইয়া আর মিজান ভুঁইয়ার বাড়িঘর পুড়ে ছাই। সেই সময়েও খড়ের পালায় আগুন জ্বলছে। বাড়িতে কোনো মানুষ নেই। কাদা রাস্তায় আরও আধা কিলোমিটার দুরে দেখা গেলো রবিউল ভূঁইয়ার বাড়িতে দাউদাউ করে আগুন জ্বলছে। পাশের বাকি ভুঁইয়া আর জুয়েল ভূঁইয়ার বাড়িরও একই দশা। এই এলাকায় পুলিশ না থাকায় প্রতিপক্ষের ছোট ছেলেরাই বাড়িতে আগুন দেয়ার কাজগুলো করছেন। কেউ আবার লাঠি দিয়ে পিটিয়ে বাড়িঘর ভাঙার চেষ্টা করছেন।


এদিকে বিকালে পুলিশ সুপার সাদিরা খাতুন আজাদের পরিবারকে সান্তনা দিতে যান। নিহত আজাদ শেখের চাচা হাফিুজুর রহমান বলেন, হত্যাকাণ্ডে জড়িতদের সবার বিচার চাই। এ ঘটনায় বিএনপিকে জড়ানোর ঘটনায় হতবাক হন জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গির আলম।


তিনি বলেন, আ.লীগের নিজেদের মধ্যে দ্বন্দের কারণে খুন হয়েছে। এর সঙ্গে বিএনপিকে জড়িয়ে সামনের নির্বাচনে সুযোগ নিতে চাচ্ছেন এমপি।


কালিয়া উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কৃষ্ণ পদ ঘোষ বলেন, পেড়লী গ্রামে দীর্ঘদিন ধরে একটা অস্থিরতা চলছে। স্থানীয় আধিপত্য বিস্তারেই এই খুন। নিহত ওই ব্যক্তি উপজেলা আ.লীগের সহ-সভাপতিকে খুনের আসামি। আ.লীগ নেতা লাভলু ভূঁইয়াদের পরিবারের বাড়িঘরে আগুন দেয়া হয়েছে।


নড়াইল পুলিশ সুপার সাদিরা খাতুন বলেন, এ হত্যাকাণ্ডে সবদিক বিবেচনা করেই আমাদের তদন্ত শুরু হয়েছে। হত্যাকাণ্ডে যেমন অপরাধ, তেমনি পরবর্তী সহিংসতাও অপরাধ। আমরা চেষ্টা করছি আর যেন কোনো ঘটনা না ঘটে। আশা করি দ্রুতই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করা হবে।


উল্লেখ্য ২০ জুলাই খুলনার যুবলীগের ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশ শেষে বাড়ি ফেরার পথে পেড়লী মোহসীন মোড়ে প্রতিপক্ষের লোকেরা তাকে হাতুড়ি আর রড দিয়ে পিটিয়ে আজাদ শেখ কে হত্যা করে। এ রিপোর্ট লেখা পষর্ন্ত থানায় কোন মামলা দায়ের হয়নি ।


বিবার্তা/শরিফুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com