চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার ১
প্রকাশ : ২০ জুলাই ২০২৩, ২১:১০
চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেফতার ১
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীর বেলাবতে ভুয়া ফেসবুক পেইজ ও আইডি খুলে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এ চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে মো. সৈকত হোসেন ভূঁইয়া তপু (২৩) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।


২০ জুলাই, বৃহস্পতিবার পুলিশ বাদি হয়ে মো. সৈকত হোসেন ভূইয়া তপুকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন।


এর আগে বুধবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে বেলাব বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।


গ্রেফতারকৃত মো. সৈকত হোসেন ভূইয়া তপু উপজেলার আমলাব ইউনিয়নের লাখপুর গ্রামের মো. সাখাওয়াত হোসেন ভূঁইয়ার ছেলে।


বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ এই তথ্য নিশ্চিত করেছেন।


পুলিশ জানায়, তপু দীর্ঘদিন ধরে নিজের পরিচয় গোপন রেখে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর লোক বলে ভুয়া পরিচয় দিয়ে ভুয়া ফেসবুক পেইজ খুলে। এই পেইজে বিজ্ঞাপনের মাধ্যমে চাকরি দেয়ার নামে লোকজনের কাছ থেকে প্রতারণা করে অর্থ আদায় করে আসছিল। তার প্রতারণার খপ্পরে পড়ে দেশের বিভিন্ন এলাকার চাকরি প্রত্যাশীরা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে তাকে বিভিন্ন অংকের টাকা প্রদান করে বিপাকে পড়েছেন।


বুধবার দিবাগত রাত সাড়ে ১০টায় বেলাব বাজারস্থ গ্র্যান্ড নবাব রেস্টুরেন্ট এর সামনের রাস্তায় মোবাইল ডিভাইস ব্যবহার করে বিকাশের মাধ্যমে চাকরি প্রত্যাশীদের কাছ থেকে ইন্টারভিউতে পাশ করিয়ে দেবার কথা বলে টাকা হাতিয়ে নেয়ার সময় বেলাব থানার উপ-পরিদর্শক মো. নাঈমুল হক তাকে আটক করে। এসময় তার কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার কাজে ব্যবহৃত দুটি মোবাইল সেট জব্দ করা হয়।


বেলাব থানার উপ-পরিদর্শক মো. নাঈমুল হক বলেন, ভুয়া আইডি ও পেইজের ম্যাসেঞ্জারের মাধ্যমে নিজেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এর লোক পরিচয় দিয়ে ভাব জমাতো। এক পর্যায়ে যারা এনএসআই এ চাকরি করতে চায় বা এনএসআই এ চাকরির পরীক্ষা দিয়ে অকৃতকার্য হয়েছেন তাদেরকে চাকরি দিতে পারবে বলে জানাতো।


পরে বিকাশের মাধ্যমে বিভিন্ন লোকের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নিতো। টাকা গ্রহণ শেষে তাদের ব্লক করে দেয়া হতো। দীর্ঘদিন ধরে প্রতারণা করে টাকা পয়সা হাতিয়ে নিলেও সে ধরাছোঁয়ার বাইরে ছিল।


বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ বলেন, এনএসআই এর লোক পরিচয়ে প্রতারণাকারী মো. সৈকত হোসেন ভূইয়া তপুকে আটকের পর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। ৭ দিনের রিমান্ড আবেদন করে তাকে আদালতে পাঠানো হয়েছে। আগামী কার্যদিবসে এই মামলার শুনানী হবে।


বিবার্তা/কামাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com