হিলিতে বেসরকারি স্কুল শিক্ষকদের ক্লাস বর্জনের সিদ্ধান্ত
প্রকাশ : ১৬ জুলাই ২০২৩, ১৭:২৩
হিলিতে বেসরকারি স্কুল শিক্ষকদের ক্লাস বর্জনের সিদ্ধান্ত
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক দিনাজপুরের হাকিমপুর হিলিতে চাকরি জাতীয়করণের দাবিতে মাধ্যমিক পর্যায়ের বেসরকারি স্কুল শিক্ষকগণ শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।


১৬ জুলাই, রবিবার এগারোটায় পৌর শহরের বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ গোলাম মোস্তফা কামাল এর অফিস কক্ষে হাকিমপুর উপজেলা শিক্ষক সমিতির উদ্যোগে আলোচনা সভা ও আজ দুপুর থেকে শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি ক্লাস বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।


আলোচনা সভায় বক্তব্য দেন, হাকিমপুর হিলি উপজেলা শিক্ষক সমিতির নেতা, প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন, আব্দুল কুদ্দুস, মোশাররফ হোসেন, সেলিম রেজা, আতিয়ার রহমান, লায়লা আরজুমান, জাহাঙ্গীর আলম, রতন চন্দ্র সুবীর চন্দ্র, দিলজার রহমান, এনামুল হক, আব্দুল হাদিসহ আরও অনেকে।


সভায় শিক্ষক নেতারা বলেন, দেশে যত শিক্ষার্থী পড়াশুনা করে, তার বেশিরভাগ বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় পড়েন। কিন্তু সেই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরাই অবহেলিত। তাই অতিদ্রুত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করতে হবে। যদি এই দাবি মানা না হয় আগামীতে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক লাগাতার কর্মসূচির পালনের হুঁশিয়ারি দেন শিক্ষকরা।


উপজেলা শিক্ষক সমিতির নেতা গোলাম মোস্তফা কামাল ও তোফাজ্জল হোসেন বলেন, আমাদের হাকিমপুর উপজেলার ১৮টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল) এর প্রধান শিক্ষকগণ আজকের আলোচনা সভায় অংশ গ্রহণ করেন। আলোচনা সভা শেষে দাবি আদায় না হওয়া পর্যন্ত আজ ১৬ জুলাই রবিবার দুপুর থেকে প্রতিষ্ঠানে শ্রেণি ক্লাস বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।


এছাড়াও উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল) থেকে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক দুই জন করে আগামীকাল ঢাকার কেন্দ্রীয় কর্মসূচিতে অংশ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।


বিবার্তা/রব্বানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com