বিএনপির যুগ্ম মহাসচিবের কোর্টে হাজিরাকে কেন্দ্র করে ভাঙচুর
প্রকাশ : ১৩ জুলাই ২০২৩, ১৮:২৯
বিএনপির যুগ্ম মহাসচিবের কোর্টে হাজিরাকে কেন্দ্র করে ভাঙচুর
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নরসিংদীতে জোড়া খুন মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকনের কোর্টে হাজিরা দেয়াকে কেন্দ্র করে ব্যাপক হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।


১৩ জুলাই, বৃহস্পতিবার সকালে জেলখানা মোড় থেকে ডিসি রোড পর্যন্ত সড়ক অবরোধ করে আন্দোলনে শুরু করে ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা। এর ফলে ঢাকা-সিলেট মহাসড়কেও ব্যাপক যানজটের সৃষ্টি হয়।


বেলা ১০টার দিকে নরসিংদীর মুছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামের সামনের রাস্তায় হঠাৎ করেই ছাত্রদলের পদবঞ্চিত কর্মীরা দুইটি হাই-এক্স ও একটি প্রাইভেটকার ভাঙচুর করে। বিক্ষোভকারীরা পার্শ্ববর্তী এন কে এম হাই স্কুলসহ আশপাশে ব্যাপক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। ভয়ে লোকজন এদিকে সেদিক ছুটাছুটি করতে থাকে। এসময় কয়েকজন পথচারী আহত হওয়ার খবর পাওয়া গেছে। ঢাকা-সিলেট সড়কের জেলখানা মোড় থেকে শুরু করে নরসিংদীর আদালতপাড়ায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। এসময় মুখোশধারী বিক্ষোভকারীরা ২টি হাইএক্স ও ২টি প্রাইভেটকার ভাঙচুর করে।


দুপুর পৌনে ২টার দিকে খায়রুল কবির খোকন ও বিএনপির কেন্দ্রীয় নেতা সিনিয়র আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন আদালত অঙ্গনে প্রবেশ করেন এবং তার পক্ষের আইনজীবীরা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোল্যা সাইফুল আলম এর আদালতে জামিন আবেদন করলে আদালত উচ্চ আদালতের জামিন বহাল রাখেন।


পরে বেলা ৩টার দিকে তিনি জেলা ও দায়রা জজ আদালতে একটি বিস্ফোরক মামলায় জামিন আবেদন করলে জেলা ও দায়রা জজ মোসতাক আহমেদ তার জামিন বহাল রাখেন এবং পরবর্তী ধার্য তারিখে ২৭ জুলাই শুনানীর দিন নির্ধারণ করেন। পরে পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে বেলা ৪টার দিকে খায়রুল কবির খোকন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের সাথে ঢাকার উদ্দেশ্যে আদালত প্রাঙ্গণ ত্যাগ করেন।


উল্লেখ্য গত ২৫ মে নরসিংদী শহরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের কাছে জেলা ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় দুর্বৃত্তরা গুলি চালায়। এ সময় অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে আহত হন জেলা ছাত্রদলের সাবেক জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান সাদেক (৩২) ও ছাত্রদল নেতা আশরাফুল ইসলাম (২০)। সেদিন সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সাদেকুর রহমান সাদেক মারা যান এবং পরের দিন সকালে একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আশরাফুল ইসলাম।


এ ঘটনায় সাদেকুর রহমান সাদেকের বড় ভাই আলতাফ হোসেন বাদি হয়ে নরসিংদী সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব নরসিংদী জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি খায়করুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির কেন্দ্রীয় স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।


উল্লেখ্য এ মামলায় খায়রুল কবির খোকন গত ৫ জুন হাইকোর্টে হাজির হয়ে জামিন লাভ করেন।


বিবার্তা/কামাল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com