লামায় কিশোর অপরাধ নিয়ন্ত্রণ ও সামাজিক অবক্ষয় প্রতিরোধে কর্মশালা
প্রকাশ : ১৩ জুলাই ২০২৩, ১৫:৫০
লামায় কিশোর অপরাধ নিয়ন্ত্রণ ও সামাজিক অবক্ষয় প্রতিরোধে কর্মশালা
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘কিশোর অপরাধ নিয়ন্ত্রণ ও সামাজিক অবক্ষয় প্রতিরোধে বিদ্যালয় সমাজকর্ম ব্যবস্থা প্রবর্তন’ শীর্ষক পাইলটিং প্রকল্প বাস্তবায়ন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


১৩ জুলাই, বৃহস্পতিবার দুপুরে বান্দরবান জেলার লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সারের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল। এতে পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএম ইমতিয়াজ বিশেষ অতিথি ছিলেন।


কর্মশালায় উদ্ভাবনী ধারণা উপস্থাপন করেন- চট্টগ্রাম বিভাগীয় সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ শাহী নেওয়াজ।


অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- আলীকদম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইয়াহিয়া, ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত ভাইস প্রিন্সিপাল তমিজ উদ্দিন, পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ রফিক, প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রিয়দর্শী বড়ুয়া ও সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান, আদর্শ বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য করিমুল মোস্তফা স্বপন, সাংবাদিক মুহাম্মদ কামালুদ্দিন ও মো. রফিকুল ইসলাম।


এতে বক্তাগণ বলেন, কিশোর অপরাধ দেশের একটি অন্যতম সামাজিক সমস্যা। বিপথগামী শিশু কিশোর বিভিন্ন সময় বিবিধ অপরাধমূলক কাজে জড়িত হয়ে পড়ছে। এতে ব্যাহত হচ্ছে কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষা জীবন। তাই কিশোর অপরাধ নিয়ন্ত্রণ, সামাজিক অবক্ষয় প্রতিরোধে এবং বিদ্যালয় পরিবেশের সাথে সামঞ্জস্য বিধানের লক্ষ্যে একটি সমন্বিত উদ্যোগ প্রয়োজন।


এ ধারাবাহিকতায় সমাজ সেবা অধিদপ্তরের ‘কিশোর অপরাধ নিয়ন্ত্রণ ও সামাজিক অবক্ষয় প্রতিরোধে বিদ্যালয় সমাজকর্ম ব্যবস্থা প্রবর্তন’ শীর্ষক পাইলটিং প্রকল্পটি জাতীয়ভাবে গ্রহণের দাবি তুলেন বক্তারা। শেষে বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী হুমাইরা আফরোজ ঐশী কর্মশালায় অনুভূতি প্রকাশ করেন।


বিবার্তা/আরমান/সউদ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com