হিলি বন্দরের প্রধান সড়কের নির্মাণ কাজ পরিদর্শন করলেন জেলা প্রশাসক
প্রকাশ : ০৮ জুলাই ২০২৩, ১৯:১৩
হিলি বন্দরের প্রধান সড়কের নির্মাণ কাজ পরিদর্শন করলেন জেলা প্রশাসক
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বর্ষার শুরুতেই খানাখন্দে ভরা দিনাজপুরের হিলি স্থলবন্দরের প্রধান সড়কের নির্মাণ কাজসহ বন্দরের সড়কগুলো সরজমিনে পরিদর্শন করেছেন দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ।


৮ জুলাই, শনিবার দুপুরে তিনি দিনাজপুর থেকে হিলি স্থলবন্দরে এসে পৌঁছালে হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত তাকে ফুল দিয়ে স্বাগত জানান।


এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়, দিনাজপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী এম এ আজিজ, হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকারক ব্যবসায়ী, স্থানীয় বীর মুক্তিযোদ্ধাসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।


পরে জেলা প্রশাসক হিলি জিরো পয়েন্ট থেকে পানামা পোর্টের গেট পর্যন্ত প্রধান সড়ক ও চারমাথা মোড় থেকে উপজেলা পরিষদ হয়ে মহিলা কলেজ পর্যন্ত স্থলবন্দরের খানাখন্দে ভরা সড়কটি পায়ে হেঁটে পরিদর্শন করেন।


পরিদর্শন কালে স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতা ও মুক্তিযোদ্ধারা জেলা প্রশাসককে সড়কের বিভিন্ন সমস্যার কথা তার কাছে তুলে ধরেন।


জেলা প্রশাসক সাংবাদিকদের বলেন, বন্দরের গুরুত্বপূর্ণ এই সড়কটির চার লেন এর কাজ অতি দ্রুত শেষ করা হবে। বৃষ্টির কারণে সড়কে যে সমস্ত গর্তের সৃষ্টি হয়েছে তা মেরামতের কাজ ইতোমধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠান শুরু করেছে। বন্দরের চারমাথা মোড় থেকে মহিলা কলেজ পর্যন্ত সড়কের নির্মাণ কাজে ভূমি অধিগ্রহণ এর দ্রুত নিষ্পত্তি করার আশ্বাস প্রদান করেন। এ ছাড়াও হিলি বন্দরের আমদানি-রফতানি গতিশীল রাখতে আগামীকাল এর মধ্যে প্রধান সড়কের সংস্কার পূর্বক সড়কে যান চলাচলের উপযোগী করার সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করেন তিনি।


এ দিকে খানাখন্দে ভরা বন্দরের প্রধান সড়ক দ্রুত সংস্কারের দাবি জানিয়ে ভারতের হিলি এক্সপোর্টার্স এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে একটি চিঠি বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কাছে পাঠানো হয়েছে।


ওই চিঠিতে দাবি করা হয় রাস্তা দ্রুত সংস্কার করা না হলে এই বন্দর দিয়ে বাংলাদেশে পণ্য রফতানি বন্ধ করে দেয়া হবে। বর্ষার শুরুতেই একটু বৃষ্টিতে সড়কের গর্তে পানি জমে থাকছে। এই সড়ক দিয়ে পণ্য পরিবহনে ট্রাক উল্টে বিভিন্ন ক্ষতির মুখে পড়তে হচ্ছে বলে দাবি ভারতীয় ব্যবসায়ীদের।


বিবার্তা/রব্বানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com