শরীয়তপুরে অসুস্থ গরুর মাংস বিক্রি, ৫ বিক্রেতাকে জরিমানা
প্রকাশ : ২৮ জুন ২০২৩, ২১:০৯
শরীয়তপুরে অসুস্থ গরুর মাংস বিক্রি, ৫ বিক্রেতাকে জরিমানা
শরীয়তপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে মধ্যবিত্তদের অনেকেই বাজার থেকে মাংস ক্রয় করে থাকেন। মধ্যবিত্তদের এই দুর্বলতার সুযোগ নিয়ে ঈদের আগে কিছু অসাধু ব্যবসায়ী অসুস্থ গরুর মাংস বিক্রি করছে। শরীয়তপুরের ভেদরগঞ্জে অসুস্থ গরুর মাংস বিক্রি করায় পাঁচ ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।


২৮ জুন, বুধবার দুপুর ২টার দিকে উপজেলার সখিপুর বাজারের ব্যবসায়ী ভেদরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমামুল হাফিজ নাদিম এই জরিমানা করেন।


জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পক্স রোগে আক্রান্ত গরুর মাংস বাজারের তিনটি দোকানে বিক্রি করার সময় সখিপুর থানা পুলিশ তাদেরকে আটক করে ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে যায়। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতে অভিযোগ প্রমাণিত হওয়ায় পাঁচ মাংস ব্যবসায়ীকে জরিমানা করা হয়। এ সময় প্রত্যেক মাংস ব্যবসায়ীকে ২ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমামুল হাফিজ নাদিম।


অভিযুক্ত ব্যবসায়ীরা হলেন মিলন সরদার (২৮), শাহালম আলম (৩৮), শাহালম সরদার (৪৪), ওবায়দুল ইসলাম (৩৫), নুর আলম তপদার (৩৪)।


ভেদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা. হাসান ইবনে আমিন বলেন, পক্সে আক্রান্ত গরুর মাংস ভালো করে রান্না করে খেলে মানবদেহের কোনো ক্ষতি হয় না। তবে ভালো করে রান্না না করলে পেট খারাপসহ পাকস্থলীর হজম শক্তি মারাত্মক ক্ষতিগ্রস্ত হতে পারে।


ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শেষে ভেদরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমামুল হাফিজ নাদিম বলেন, সখিপুর বাজারের তিনটি দোকানে পক্সে আক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রি করার অভিযোগ পেয়ে সখিপুর থানা পুলিশ পাঁচজকে আটক করে নিয়ে আসে। পরে তাদের প্রত্যেককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ধারা অনুযায়ী দুই হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এ সময় এক মণ মাংস জব্দ করে তা মাটিচাপা দেওয়া হয়েছে।


তিনি বলেন, কোরবানির ঈদ উপলক্ষ্যে আমরা বাজার মনিটর করছি। বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্য বেশি দামে বিক্রি করলেও জরিমানা করছি।


উপজেলা সহকারী কমিশনার আরো জানান, বাজারে নিত্যপ্রয়োজনী পণ্যের দাম বেশি বিক্রি করলে ও লাইসেন্সবিহীন যানবাহন পেলেই জরিমানা করছি। আর অসুস্থ গরুর মাংস বিক্রি হচ্ছে এমন খবর পেয়ে মাংস বিক্রেতাদের দোকানে পুলিশ অভিযান চালায়। এরপর ঘটনার সত্যতা পেয়ে পাঁচ মাংস বিক্রেতাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com