দৌলতপুরে ৭ দিনে মুক্তিযোদ্ধার সন্তানসহ ৩ খুন : ওসি বদলি
প্রকাশ : ২৩ জুন ২০২৩, ১৫:৩৭
দৌলতপুরে ৭ দিনে মুক্তিযোদ্ধার সন্তানসহ ৩ খুন : ওসি বদলি
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুষ্টিয়ার দৌলতপুরে ৭ দিনে এক মুক্তিযোদ্ধার সন্তানসহ ৩ জন খুন হয়েছেন। এ নিয়ে গত দেড় মাসে খুন হয়েছেন ১১ জন।


২২ জুন, বৃহস্পতিবার দৌলতপুর আইন শৃঙ্খলা কমিটির সভায় হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে চরম উদ্বেগ প্রকাশ করেন স্থানীয় সংসদ সদস্যসহ আইন শৃঙ্খলা কমিটির সদস্যবৃন্দ। একের পর এক হত্যাকাণ্ড সংঘটিত হওয়ায় দৌলতপুর থানার ওসি মজিবুর রহমানকে কুষ্টিয়া পুলিশ সুপারের কার্যালয়ে বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন ভেড়ামারা থানার ওসি রফিকুল ইসলাম।


বিভিন্ন সূত্রে জানা গেছে, পূর্ব বিরোধের জের ধরে রিন্টু হোসেন বাটুল (৩০) নামে বীর মুক্তিযোদ্ধার এক সন্তানকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বুধবার রাত সাড়ে ৭টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাগোয়ান কামারপাড়া গ্রামে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটে। নিহত রিন্টু হোসেন বাটুল একই গ্রামের বীর মুক্তিযোদ্ধা ঝন্টু কামারের ছেলে।


পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে কয়েকদিন আগে রিন্টু হোসেন বাটুল একই এলাকার হাসিব মেম্বারের ছোটভাই মুস্তাককে মারপিট করে। এরই জের ধরে বুধবার রাতে বাগোয়ান কামারপাড়া এলাকায় একটি দোকানের পাশে রিন্টু হোসেন বাটুল দাঁড়িয়ে ছিল। এসময় মুস্তাক পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়।


গুরুতর আহত অবস্থায় বাটুলকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক বাটুলকে মৃত ঘোষণা করেন। এর আগে ১৪ জুন বুধবার বিকেল ৫টার দিকে গরুতে পাটক্ষেত খাওয়া নিয়ে মরিচা ইউনিয়নের হাটখোলাপাড়া জামে মসজিদের সামনে সন্ত্রাসী উজ্জ্বল সরদারের নেতৃত্বে ৪০-৫০ জন আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ ঢাল তলোয়ার নিয়ে বজলু মালিথা পক্ষের লোকজনের ওপর হামলা চালায়।


এসময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে গুলিবর্ষণ, ইটপাটকেল নিক্ষেপ, ধাওয়া পাল্টা ধাওয়া ও ধারালো অস্ত্র দিয়ে একে অপরকে আঘাত করা হয়। সংঘর্ষে বজলু মালিথা গ্রুপের বজলু মালিথা ও শরিফুল মালিথা গুলি এবং ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই নিহত হোন। সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়। আহতরা চিকিৎসাধীন রয়েছেন।


জোড়া খুনের ঘটনায় সন্ত্রাসী বাহিনী প্রধান উজ্জ্বল সরদারকে প্রধান আসামি করে ৩২ জনের নাম উল্লেখসহ আরো ২২-২৫ জন অজ্ঞাত হামলাকারীদের নামে দৌলতপুর থানায় মামলা হয়েছে। জোড়া খুনের ঘটনায় ১০ জন আসামি গ্রেফতার হলেও হত্যা মামলার প্রধান আসামি সন্ত্রাসী লালচাঁদ বাহিনীর সেকেন্ড ইন কমান্ড উজ্জ্বল সরদারকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।


গত এক সপ্তাহে ৩ খুন ও দেড়মাসে ১১ খুনের ঘটনায় দৌলতপুরের আইন শৃঙ্খলা পরিস্থিতি চরম অবনতি হওয়ায় দৌলতপুর থানার ওসি মজিবুর রহমানকে কুষ্টিয়া ক্রাইম প্রিভেনশন ইউনিটে বদলি করা হয়েছে। তার স্থলে দৌলতপুর থানায় আজ শুক্রবার দুপুরে যোগদান করেছেন ভেড়ামারা থানা থেকে বদলি হওয়া ইন্সপেক্টর মো. রফিকুল ইসলাম।


এদিকে দৌলতপুরে একের পর এক হত্যাকাণ্ড সংঘটিত এবং আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ায় বৃহস্পতিবার আইন শৃঙ্খলা কমিটির সভায় কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি এ্যাড. সরওয়ার জাহান বাদশাহ্ ও দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুনসহ উপস্থিত সকলে চরম উদ্বেগ প্রকাশ করেন। হত্যা, চুরি, মাদক পাচার এবং বাল্যবিবাহ উদ্বেগজনক হারে বেড়েছে বলে বিভিন্ন বক্তাগণ তাদের বক্তব্যে উল্লেখ করেন। ঈদকে সামনে রেখে আইন শৃঙ্খলা পরিস্থিতি আরো অবনতি হতে পারে সেজন্য সংশ্লিষ্ট সকলকে সতর্ক ও সজাগ থাকারও আহ্বান জানানো হয় সভয়।


একই সাথে দৌলতপুরে ঘটে যাওয়া প্রতিটি হত্যাকাণ্ডের সঠিক ও সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার দাবি করেন কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের এমপি এ্যাড. সরওয়ার জাহান বাদশাহ।


হত্যাকাণ্ডের বিষয়ে দৌলতপুর থানার ওসি (তদন্ত) রাকিবুল ইসলাম জানান, এলাকার আধিপত্য বিস্তার ও ক্ষেতের ফসল খাওয়া নিয়ে প্রতিপক্ষের হামলায় পৃথক ঘটনায় গত এক সপ্তাহে ৩জন নিহত হয়েছেন। তবে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে তিনি দাবি করেন। এসময় তিনি দৌলতপুর থানায় নতুন অফিসার ইনচার্জ হিসেবে মো. রফিকুল ইসলামের যোগদানের বিষয়টি নিশ্চিত করেন।


বিবার্তা/শরীফুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com